৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

ব্যস্ততা নেই কামারশালায়

ইমরান খান রাজ, দোহার,ঢাকা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ১৯ ২০২১, ২২:০৪ | 640 বার পঠিত

আর মাত্র ২ দিন বাকি। সামনেই কোরবানি ঈদ। প্রতিবছর কোরবানির প্রায় ৫-৬ দিন আগে থেকেই ভীড় বাড়তো দেশের বিভিন্ন এলাকার কামারশালায়। কামাররা ব্যস্ত থাকতো দা, বটি শান দিতে। কিন্তু এইবারে পুরো ভিন্ন চিত্র দেখা যাচ্ছে বেশিরভাগ কামারশালায়। ঈদের মাত্র ২ দিন বাকি থাকা সত্ত্বেও এখনো তেমন কাজ নেই কামারদের হাতে৷ দিনের বেশিরভাগ সময়টাই চা খেয়ে, গল্প করে কাটাচ্ছে তারা৷
রাজধানীর বনশ্রী এলাকার মেরাদিয়া বাজার সংলগ্ন এক কামারশালায় গিয়ে প্রমাণ মিলে এমন তথ্যের৷ সরেজমিনে দেখা যায়, সকাল ১১টায় মো. শাহেব আলী তার কামারশালায় বসে কর্মচারীদের সাথে চা খেতে খেতে গল্প করছে৷ গিয়ে জিজ্ঞেস করলাম চাচা কাজের কি অবস্থা? সাহেব আলী একটু মুচকি হেসে জানায়, কাজ থাকলে কি আর বসে বসে চা খাই ? রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের কামারশালার বর্তমান চিত্র একই।
কাজ না পাওয়ার কারণ জানতে চাইলে শাহেব আলী জানায়, সবই করোনার প্রভাব। এতদিন লকডাউনের কারনে দোকান বন্ধ রাখতে হইছে আর এখন কোরবানি ঘনিয়ে আসলেও ক্রেতারা আসছে না। ক্রেতার সংখ্যা খুবই কম। আবার অন্যদিকে দা, বটির কাঁচামাল আনার ক্ষেত্রে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। কাঁচামালের দাম বৃদ্ধি পাচ্ছে।
বর্তমানে দা, বটি ধার দেবার জন্য ১০০ টাকা নিচ্ছে এই কামারশালায়। চাপাতি গতবছর ৫০০-৬০০ টাকায় বিক্রি করতে পারলেও এইবার ৪০০-৪৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। বেচাকেনা কম তাই কামারদের মুখে হাসিও কম। ঈদের আগের দিন কর্মব্যস্ততা অনেকটা বৃদ্ধি পাবে বলে আশাকরে মো. শাহেব আলী।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4667773আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET