২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • মামলার তথ্য গোপন করায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী ফারুক আজমের মনোনয়ন বাতিল 




মামলার তথ্য গোপন করায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী ফারুক আজমের মনোনয়ন বাতিল 

সাদেকুল ইসলাম সুবেল, বিরল,দিনাজপুর করেসপন্ডেন্ট

আপডেট টাইম : এপ্রিল ২৩ ২০২৪, ১৯:০৯ | 619 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

মামলার তথ্য গোপন করায় বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী ফারুক আজমের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।
মঙ্গলবার (২৩ এপ্রিল) দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক শাকিল আহমেদ,
দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা বহ্নি শিখা আশা,উপজেলা নির্বাচন অফিসার আবু সাইম এর উপস্থিতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র শাহা ফারুক আজম এর মনোনয়নপত্র বাতিল ও প্রার্থীতা অবৈধ ঘোষণা করেন।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ফারুক আজম তার মনোনয়নপত্রে একটি মামলার তথ্য গোপন করেন। ওই মামলা থেকে পরবর্তীতে তিনি অব্যাহতিও পান। কিন্তু নির্বাচনী হলফনামা এবং মনোনয়নপত্রে মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।
ফারুক আজম উপজেলা চেয়ারম্যান প্রার্থী হলফনামায় তাদের মামলার তথ্য গোপন করেছেন বলে প্রতীয়মান হওয়ায় মনোনয়নপত্রটি বাতিল করা হয়।
অপরদিকে বর্তমান চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় ও সুধীর চন্দ্র শীলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে আরও জানা গেছে, বিরল উপজেলা পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে চারজন ও ভাইস চেয়ারম্যান (পুরুষ)  পদে তিন জন ও  ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে তিন জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
চেয়ারম্যান প্রার্থী ফারুক আজম এর প্রার্থীতা বাতিল করে অপর তিন জন চেয়ারম্যান প্রার্থী ও ভাইস চেয়ারম্যান প্রার্থী (পুরুষ-মহিলা) ছয় জনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানিয়েছেন
মনোনয়ন ফরম বাতিলের বিরুদ্ধে আপীল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপীল নিষ্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে এবং ২১ মে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত একটানা ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবু সাঈম জানান, উপজেলায় নারী ১০৭৫৩৬ জন ও পুরুষ ১১১৯৪৭জন ভোটারসহ মোট ভোটার ২১৯৪৮৩ জন।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET