২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • খুলনা
  • মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন এম সাইফুল ইসলাম

মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন এম সাইফুল ইসলাম

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : এপ্রিল ০৬ ২০২১, ১৬:৫২ | 658 বার পঠিত

পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গ (হিজড়া) জনগোষ্ঠীর জীবনমান নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের জন্য বিভাগীয় মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড ২০২০ পেয়েছেন খুলনার সংবাদকর্মি এম সাইফুল।ইসলাম।। তিনি বর্তমানে খুলনা গেজেট এ কর্মরত রয়েছেন। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালী যুক্ত ছিলেন সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল। বেসরকারি সংস্থা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি এ অনুষ্ঠানের আয়োজন করে। এম সাইফুল ইসলাম ছাড়া আরও ১৫ জন এ অ্যাওয়ার্ড পেয়েছেন। তারা হলেন, জিতু কবীর (বায়ান্নর আলো ও জাগোনিউজ), ফরহাদুজ্জামান ফারুক (দাবানল ও ঢাকা পোস্ট), নাজমুল ইসলাম নিশাত (ডিবিসি নিউজ), চট্টগ্রাম থেকে স্বরুপ ভট্টাচার্য্য, আহসান হাবিবুল আলম, নিয়ামুল ইসলাম চৌধুরী, মিটুন চৌধুরী, নয়ন চক্রবর্তী, সিলেট থেকে সুবর্ণা হামিদ, সাত্তার আজাদ ও নাসির উদ্দিন, ময়মনসিংহ থেকে সুলতান মাহমুদ কনিক, আবু সালেহ মো. মুসা, ডেইলি অবজারভারের রংপুর প্রতিনিধি লাবনী ইয়াসমিন ও রাজশাহী থেকে মো. রেমন আলী।
অনুষ্ঠানে মঞ্জুরুল আহসান বলেন, সমাজে হিজড়া নামে তৃতীয় লিঙ্গের সম্প্রদায়কে চিহ্নিত করা হয়। তৃতীয় বলে তাদের সমাজ থেকেই বিচ্ছিন্ন করে দেয়া হয়। কিন্তু তাদেরকে আলাদা রেখে কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়। সমাজে আর ১০টা মানুষের মতই তাদের মূল্যায়ন করতে হবে। পিছিয়ে পড়া এ জনগোষ্ঠীর জীবনমান নিয়ে ফেলো বন্ধুরা সেই বিষয়টি গুরুত্ব সহকারে তুলে এনেছেন। অনেক প্রতিবেদন হয়েছে যা অন্যদের বদলে যাবার সাহস ও অনুপ্রেরণা যোগাবে। সাংবাদিকদের যেকোনো গোষ্ঠীর জন্য কাজ করতে হবে। কারণ সমাজ পরিবর্তনে গণমাধ্যম ও গণমাধ্যম কর্মীদের ভূমিকা অনস্বীকার্য।

অনুষ্ঠানে অতিথি হিসেবে যুক্ত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার ইফতেখারুল ইসলাম, হিউম্যান রেসিডেন্ট কো-অর্ডিনেটর ইন বাংলাদেশ মানবাধিকার উপদেষ্টা হুনা খান, ইউএসএআইডি’র প্রতিনিধি স্লাভিকা রেডোসেভিক। সমাপনী বক্তব্য রাখেন বন্ধু সংস্থার পরিচালক (পলিসি অ্যাডভোকেসি অ্যান্ড হিউম্যান রাইটস) উম্মে ফারহানা জারিফ কান্তা। স্বাগত বক্তব্য রাখেন সংস্থার নির্বাহী পরিচালক সালেহ আহমেদ। এছাড়াও, বন্ধুর কার্যক্রম ও মিডিয়া ফেলোশিপ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন বন্ধুর ম্যানেজার (পলিসি অ্যাডভোকেসি) মশিউর রহমান।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4494247আজকের পাঠক সংখ্যা::
  • 11এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET