২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • রামগঞ্জে গরুর মাংসের কেজি ৬৫০ টাকা নির্ধারণ, পরদিনই বিক্রি বন্ধ।




রামগঞ্জে গরুর মাংসের কেজি ৬৫০ টাকা নির্ধারণ, পরদিনই বিক্রি বন্ধ।

আউয়াল হোসেন পাটওয়ারী, রামগঞ্জ,লক্ষীপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ১৪ ২০২৪, ২০:২০ | 626 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

লক্ষ্মীপুরের রামগঞ্জে গরুর মাংসের মূল্য কেজিপ্রতি ৬৫০ টাকা নির্ধারণ করে দিয়েছেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী। গত সোমবার রামগঞ্জ ও সোনাপুর বাজার ব্যবস্থাপনা কমিটির নেতাদের নিয়ে মাংস ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।পরদিন গত মঙ্গলবার ও গতকাল বুধবার ক্রেতারা রামগঞ্জ শহরের কয়েকটি দোকানে গিয়েও কোনো মাংস পাননি। মাংস বিক্রি না করে দোকানিদের বসে থাকতে দেখা যায়। পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারী প্রতি কেজি গরুর মাংসের মধ্যে ১৫০ গ্রাম হাড়, ৫০ গ্রাম চর্বি ও ৮০০ গ্রাম মাংস রাখার অনুরোধ করেন।
গতকাল আবদুস সালাম নামের এক ক্রেতা এসেছেন গরুর মাংস কিনতে। ইফতারের পর অতিথি আসবেন বাসায়। কিন্তু বাজারে এসে দেখেন সব গরুর মাংসের দোকান খালি। ব্যবসায়ীরা দোকানে বসে থাকলেও তাঁদের কাছে কোনো মাংস নেই। রামগঞ্জ সবজি ও মাছ বাজার, সোনাপুর বাজার, পুরাতন সবজির বাজার এলাকায় কোথাও গরুর মাংস বিক্রি হচ্ছে না। তবে রামগঞ্জ সবজি বাজারের সামনের গরুর মাংস ব্যবসায়ী মুছুয়া (জুম্মন মিয়া) বলেন, ‘হাড়সহ গরুর মাংস কেজিপ্রতি বিক্রি করেছি ৭৫০ টাকা। হাড়ছাড়া ৮৫০ থেকে ৯০০ টাকার মতো পড়ে কেজিপ্রতি। আমাদের কী করার আছে?পাইকারি কিনে খুচরায় বিক্রি করি।’
বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেশি হওয়ায় রামগঞ্জ ও সোনাপুর বাজার ব্যবস্থাপনা কমিটির নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করেন পৌর মেয়র। এ সময় উপস্থিত ছিলেন পৌর স্যানিটারি ইন্সপেক্টর আলমগীর কবির, রামগঞ্জ বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক আকবর হোসেন সেলিম, সোনাপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি লিয়াকত হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ বাজারের অনেক ব্যবসায়ী উপস্থিত ছিলেন।
সরেজমিনে গতকাল রামগঞ্জ পৌরসভার সবজি, মাছ ও মাংসের বাজার খোলা থাকলেও বন্ধ রয়েছে গরুর মাংসের দোকান।বিষয়টি নিয়ে কথা হয় রামগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারীর সঙ্গে। তিনি বলেন, গরুর মাংস দেশবাসী কিছুদিন না কিনলে এমনিতে সব সোজা হয়ে যাবে। যুবসমাজকে যুক্ত করে বিকল্পভাবে মাংসসহ নিত্যপণ্য ন্যায্যমূল্যে বিক্রি করার আহ্বান জানাই।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET