১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




শ্রীপুরে বেতন বোনাসের দাবিতে সড়ক অবরোধ

সাইফুল আলম সুমন, গাজীপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ১৪ ২০২১, ১৮:৫৩ | 717 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতন ও বোনাসের দাবীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। বুধবার দুপুরে শ্রীপুর পৌর এলাকার বৈরাগীরচালা লাক্সমা ইনওয়্যার লিমিটেডের শ্রমিকরা এ আন্দোলন করেন। এ সময় আন্দোলনরত শ্রমিকরা কারখানার ইট-পাটকেল ছোড়ে।

কারখানার শ্রমিক মাহমুদা, রফিকুল, সোহেব জানান, কারখানায় ১৫০০ জন শ্রমিক রয়েছে। জুন মাসে ১৫০জন শ্রমিকের বেতন একাধিক তারিখ দিলেও তা জুলাই মাসের ১৪তারিখ পর্যন্তও পরিশোধ করতে পারেনি। কর্তৃপক্ষ ঈদ বোনাস ১৯জুলাই দেয়ার কথা জানালেও আমরা ঈদ বোনাস কয়েকদিন আগে ও জুলাইয়ের অর্ধেক মাসের বেতন দেয়ার দাবি জানাচ্ছিলাম। কিন্তু কারখানা কর্তৃপক্ষ আমাদের দাবির প্রতি কর্ণপাত না করছিলেন না। তাই আমরা শান্তিপূর্ণ কর্মবিরতি করছিলাম। এ সময় হঠাৎ বহিরাগত কিছু লোক আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে এসে হামলা চালায়। পরে অন্যান্য শ্রমিকরা বাইরে থেকে কারখানার উদ্দেশ্যে ইট পাটকেল নিক্ষেপ করে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, বিজিএমইএ’র নির্দেশনা মোতাবেক শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করার জন্য কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে আলোচনা হয়েছে। খুব দ্রুতই তাদের বেতন বোনাস পরিশোধ করা হবে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET