২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ




সিরাজগঞ্জে জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ বকনা বাছুর বিতরণ

আশরাফুল ইসলাম জয়, স্পেশাল করেসপন্ডেন্ট ।

আপডেট টাইম : এপ্রিল ২৫ ২০২৪, ১৯:২৫ | 616 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

“ইলিশ আমাদের জাতীয় মাছ, জাটকা ধরলে সর্বনাশ ” এই শ্লোগান নিয়ে -২০২৩-২৪ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টিতে উপকরণ( বকনা বাছুর) বিতরণ করা হয়। সিরাজগঞ্জ সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের বাস্তবায়নে,
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ সদর উপজেলার ৬ টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভার ১৮ জন হতদরিদ্র জেলেদের মাঝে ১৮ টি বকনা বাছুর গরু বিতরণ করা হয় সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ হতে উক্ত বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ -২( সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী এসময়ে তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকন্যা , দেশরত্ন ,জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আপনাদের মুখে হাসি ফুটাতে তৃণমূল পর্যায়ে মানুষদের মানবিক সহায়তা প্রদান করে যাচ্ছেন। তিনি দেশের মানুষকে ভালোবাসেন। ইলিশ মাছ আমাদের জাতীয় মাছ, আমাদের দেশের ইলিশ মাছ খুবই সুস্বাদু ইলিশ মাছ রক্ষায় মাছের বংশ বৃদ্ধি করার জন্য নদী থেকে আপনারা কখনও ঝাটকা ইলিশ মাছ ও মা মাছ ধরবেন না। এজন্য জেলেদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্য এ বকনা বাছুর গরু বিতরণ করা হলো। এ বকনা বাছুর গরু ভালো ভাবে লালনপালন করে আরও গরুর বংশ বিস্তার করে খামার করবেন। তাহলে পরিবার স্বাবলম্বী হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহীনুর রহমান, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আলমগীর হোসেন ।
এ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন।
অনুষ্ঠান পরিচালনা করেন এবং স্বাগত বক্তব্যে রাখেন, সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।
এ সময়ে অনুষ্ঠানে জেলা আওয়ামী মৎস্যজীবি লীগের সাধারণ টি.এম. মাইনুল ইসলাম, সহ-সভাপতি রেজাউল ইসলাম খোকা, সদর আওয়ামী মৎস্যজীবিলীগের সিনিয়র সহসভাপতি রফিকুল ইসলাম মুক্তি, সাংগঠনিক সম্পাদক মোঃ তাজউদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক রোকেয়া খাতুন, বনপরিবেশ বিষয়ক সম্পাদক বিউটি পারভীন,জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমাজ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কে.এম.ছানোয়ার হোসেন, সদর উপজেলার সিনিয়র সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আমজাদ হোসেন, ক্ষেত্র সহকারী গোলাম রাব্বি, প্রকল্পের ক্ষেত্র সহকারী খন্দকার সামিহা তাসলিম নিশি সহ সুবিধাভোগী সকল জেলেরা উপস্থিত ছিলেন ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET