১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • হিমেলের নামে নির্মাণাধীন একাডেমিক ভবনের নামফলক বসালো রাবি শিক্ষার্থীরা




হিমেলের নামে নির্মাণাধীন একাডেমিক ভবনের নামফলক বসালো রাবি শিক্ষার্থীরা

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী, করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৭ ২০২২, ১৮:৫৮ | 677 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

ক্যাম্পাসের ভেতর ট্রাক চাপায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী হিমেলের নামে ভবনের নামকরণ করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। সোমবার (৭ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় ঘটনাস্থলের পাশেই নির্মাণাধীন একাডেমিক ভবনের সামনে নামফলক স্থাপন করেছে তারা। এর নামকরণ করা হয়েছে মাহমুদ হাবিব হিমেল একাডেমিক ভবন।

এসময় উপস্থিত ছিলেন, রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আবদুল মজিদ অন্তর, ছাত্র ইউনিয়নের সভাপতি শাকিলা খাতুন, সাধারণ সম্পাদক মিঠুন চন্দ্র মহন্ত, নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি মেহেদী হাসান মুন্না, ছাত্র অধিকার পরিষদের সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ আমান ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

এ বিষয়ে রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আবদুল মজিদ অন্তর বলেন, “বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে আমাদের একজন শিক্ষার্থী তার জীবন দিল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমরা দাবি জানিয়েছি ভবনটির নামকরণ যেন তার নামেই হয়। তারা একমত হয়েছে। আমরা চাই ভবিষ্যতে যখন ভবনটির নির্মাণকাজ শেষ হবে তখন যেন তার নামেই নামকরণ করা হয়। সেজন্য আমরা তার স্মৃতি ধরে রাখতে তার নামেই নামকরণ করেছি।”

হিমেলের বিভাগের সহপাঠী মিঠুন চন্দ্র মহন্ত বলেন, “একজন শিক্ষার্থীর জীবন এই ভবনের অব্যবস্থাপনার কারণে এই ভবনের সামনে ঝরে গেছে। আমরা দাবি জানিয়েছিলাম সেই শিক্ষার্থী হিমেলের নামে এই ভবনের নামকরণ করতে হবে। পরবর্তীতে ভিসি স্যার সহ রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের আশ্বাস দেয় তারা এই ভবনের নামকরণ হিমেলের নামেই করবেন। আমরা মনে করি এই দাবি বাস্তবায়ন না হওয়া অবধি আমাদের দাবি স্পষ্টভাবে আরও দৃশ্যমান থাকুক। এবং তার স্মৃতি এই ভবনের মাধ্যমে চিরঞ্জীবী হোক। এটা কেবল একটা সাইনবোর্ড নয় এটা আমাদের ভালোবাসা, আবেগ, দাবির বহিঃপ্রকাশ। দাবি বাস্তবায়ন না হওয়া অবধি এই ভবনের নামকরণের সাইনবোর্ডটা আমাদের দাবিকে আরও জোরদার করে দৃশ্যমান রাখবে। এছাড়া বিভিন্ন সময় সড়কে আমাদের জীবন বিপন্ন হয়ে ঝরে পরে কিন্তু দৃশ্যমান কোনো শাস্তি আমরা দেখিনা। এই অব্যবস্থাপনার সাথে যারা জড়িত তাদের সবাইকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করবার দাবি জানাই। পাশাপাশি হিমেলের পরিবারকে সর্বোচ্চ সহযোগিতার যে আশ্বাস দেয়া হয়েছে তা কেবল আশ্বাস না হয়ে বাস্তবায়িত যেন হয় আমরা এটা চাই।”

উল্লেখ্য, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ টার দিকে নির্মাণাধীন বিজ্ঞান ভবনের সামনে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেল নিহত হয়। হিমেল চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। ঘটনার পরপরই আন্দোলনে নামে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। সেসময় কয়েক দফা দাবির মধ্যে মাহমুদ হাবিব হিমেলের নামে বিজ্ঞান ভবনটির নামকরণের দাবি জানিয়েছিল আন্দোলনকারী শিক্ষার্থীরা।

 

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET