১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন করতে হবে শ্রমিক নেতা-মনিরুজ্জামান লিটন




সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন করতে হবে শ্রমিক নেতা-মনিরুজ্জামান লিটন

আশরাফুল ইসলাম জয়, স্পেশাল করেসপন্ডেন্ট ।

আপডেট টাইম : মে ০২ ২০২৪, ১৮:৫৯ | 625 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

সড়ক পরিবহন আইন ২০১৮ অবিলম্বে সংসদে উপস্থাপন করে সংশোধন করার অনুরোধ জানিয়েছে সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিটন।

বুধবার (১ মে) সকাল ১০ টায় মহান মে দিবস উপল‌ক্ষে শহিদ এম.মনসুর অডিটোরিয়ামে এক আলোচনা সভায় তি‌নি এ কথা ব‌লেন। তি‌নি আ‌রো ব‌লেন, দিনশেষে আমরাও রক্তের মাংসে গড়া একজন মানুষ আমাদের কোন শ্রমিক ড্রাইভার চায় না যে একজন মানুষকে গাড়ির চাকার পৃ‌ষ্ঠে ফেলে মেরে ফেলি। অনেক সময় গাড়ির ত্রুটি কারণে সড়ক দুর্ঘটনা হয় এই দায় ভার নিশ্চয়ই আমাদের না। তা হ‌লে কেন সড়ক দুর্ঘটনায় নিহত বা আঘাতপ্রাপ্ত হয়ে মৃত্যুবরণ করলে ভুক্তভোগীর পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে গা‌ড়ির চালকে পাঁচ লাখ টাকা জ‌রিমানা দি‌তে হবে। আর দুর্ঘটনায় গুরুত্বপূর্ণ অঙ্গহানি হলে ভুক্তভোগীকে তিন লাখ টাকা জ‌রিমানার বিধান রেখেছে সড়ক পরিবহন আইন-২০১৮ বিধিমালা।
আমাদের যদি কোন গাড়ি চালকদের এককা‌লিন ৫ লক্ষ অথবা তিন লক্ষ টাকা থাকত তাহলে আমার মনে হয় না আমারা কেউ গাড়ি চালাতে আসতাম। আপনারা জানেন না একজন গাড়ি চালকের অনেক সময় ২০ থে‌কে ২২ ঘন্টা গা‌ড়ি চালাতে হয়। দিনশেষে একজন শ্রমিক বা একজন মানুষ ৮ ঘন্টা চাকরী করে যে বেতন পায় আমরা ২০ থেকে ২২ ঘন্টা কাজ করে একই বেতন পাই। তাহলে আমাদের উপরে কেন এই কালো আইন পাস করা হবে। কর্তৃপক্ষের কাছে অনুরোধ খুব দ্রুতই ২০১৮ সালের কালো আইন সংসদে উপস্থাপন করে সংশোধন করার অনুরোধ জানান।

এসময় অনুষ্ঠা‌নে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস) মোহাম্মদ হান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক গণপতি রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে. এম. হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার , জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শামীম তালুকদার লাবু, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনোয়ার হোসেন, জাতীয় শ্রমিকলীগ সিরাজগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের চাঁন সহ বিভিন্ন শ্রমিক সংগঠন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET