১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




ইসলামগঞ্জে আহমদীয়া মুসলিম জামাতের নতুন মসজিদ উদ্বোধন

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : সেপ্টেম্বর ০৩ ২০২২, ১০:১৬ | 948 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

সুনামগঞ্জ জেলার ইসলামগঞ্জে আহমদীয়া মুসলিম জামাত, বাংলাদেশের উদ্যোগে নির্মিত নতুন মসজিদ ‘মসজিদ মাসরূর’এর শুভ উদ্বোধন করেন আহমদীয়া মুসলিম জামা’ত, বাংলাদেশের ন্যাশনাল আমীর আলহাজ্জ মওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী।
২ সেপ্টেম্বর ২০২২ পবিত্র জুমুআর নামায আদায়ের মধ্য দিয়ে সুনামগঞ্জ জেলার ইসলামগঞ্জের এ নবনির্মিত মসজিদ ভবণের শুভ উদ্বোধন করেন আহমদীয়া মুসলিম জামা’ত, বাংলাদেশের ন্যাশনাল আমীর আলহাজ্জ মওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী। এ সময় আরো উপস্থিত ছিলেন নায়েব ন্যাশনাল আমীর ও সেক্রেটারী উমরে আমা শহীদুল ইসলাম বাবুল, সেন্ট্রাল বাংলাডেস্কের ইনচার্জ মওলানা ফিরোজ আলম এবং মজলিস আনসারুল্লাহ বাংলাদেশের সদর আলহাজ্জ আহমদ তবশীর চৌধুরী সহ কেন্দ্রীয় প্রতিনিধিগণ।

উক্ত মসজিদটি প্রথমে চৌচালা টিনের ছিল সেই মসজিদটি কিছুটা স্থানান্তরিত করে এখন নির্মিত হয়েছে মিনার বিশিষ্ট পাকা আকর্ষণীয় মসজিদ। মসজিদ নির্মাণের ব্যায়ভার বহন করেন মাকসুদ আহমদ রুম্মন। ইসলামগঞ্জ আহমদীয়া জামাতের প্রেসিডেন্ট আলমগীর হোসেন ও তার টিম মসজিদ নির্মাণে অক্লান্ত পরিশ্রম করেছেন।
জুমার নামায শেষে মসজিদ উদ্বোধন উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আহমদীয়া মুসলিম জামা’ত, বাংলাদেশের ন্যাশনাল আমীর আলহাজ্জ মওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী। পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়।
এ সময় সুনামগন্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম, বর্তমান পিপি সুনামগন্জ জর্জ কোর্ট ও সহ সভাপতি জেলা আওয়ামীলীগ সুনামগন্জ খাইরুল কবির রুমেন,সাংগঠনিক সম্পাদক জেলা আওয়ামীলীগ সুনামগন্জ জুনেদ আহমদ গৌরারং ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শওকত আলী, সুনামগন্জ পৌরসভা ৫ নং ওয়ার্ড কমিশনার গোলাম সাবেরীন সাবু, হাজী মজিদ উল্লাহ উচ্চ বিদ্যালযয়ের শিক্ষক চয়ন তালুকদার, নূরে মদিনা মাদ্রাসা নলোয়ারপাড়ের মোহতামিম মওলানা আব্দুর রহমান জামি সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন।
সভাপতি তার বক্তব্যে মসজিদ আবাদ করার বিষয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করে বলেন- নিজে নামায পড়েন এবং পুরো পরিবারকে নামাযে দাড় করান। আমাদের উচিত আমরা যেন আমাদের অতীত দুর্বলতা ঝেরে ফেলে দেই আর আজ থেকে যেন আমরা আল্লাহ এবং তাঁর রসূল হযরত মুহাম্মদ (সা.)-এর নির্দেশ অনুসারে শতভাগ প্রকৃত ইসলাম পালনে সচেষ্ট হই। এছাড়া তিনি আরো বলেন, আহমদীয়া মসজিদ শান্তি, সম্প্রীতি ও সৌহার্দের প্রতীক। আহমদীয়া মসজিদের মাধ্যমে বিভিন্ন মানবসেবা মূলক কাজও হয়ে থাকে।
শেষে সবার মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET