২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • কলারোয়ায় তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার শুভ উদ্ভোধন ঘোষনা




কলারোয়ায় তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার শুভ উদ্ভোধন ঘোষনা

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : জানুয়ারি ১১ ২০১৮, ২১:০৯ | 713 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ- সাতক্ষীরার কলারোয়ায় ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গনভবন থেকে সরাসরি মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশের সকল উপজেলায় এক যোগে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার শুভ উদ্ভোধন ঘোষনা করেন।
বৃহস্পতিবার সকালে সারাদেশের ন্যায় মেলার শুভ উদ্ভোধন ঘোষনা করে সরকারের চলমান সাফল্য তুলে ধরতে বর্ণাঢ্য ও উপজেলা প্রশাসনের আয়োজনে এ উন্নয়ন মেলা ২০১৮ উদযাপন করা হয়।
উদযাপনের শুরুতেই প্রথমে উন্নয়ন মেলার র‌্যালী উপজেলা চত্বর থেকে বেড় হয়ে পৌর বাজারের বিভিন্ন সড়ক প্রদর্ক্ষিণ শেষে উপজেলার মুক্ত মঞ্চ চত্বর জুড়ে চলে মেলার কার্যক্রম।
সেখানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ হাসিনা উদ্ভোধন ঘোষনা করে দেশের জনগনকে সরকারের উন্নয়ন সূফলভোগে অবহিত করেন।  তাছাড়া বিভিন্ন জেলার তৃনমুল জনগনের সরাসরি প্রশ্নের উত্তর দেন শেখ হাসিনা।
বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়ে তিনব্যাপী এই মেলায় অংশ গ্রহন করে উপজেলা, ইউনিয়ন, ডিজিটাল সেন্টার, থানার পুলিশ, প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার নানা সাফল্য বিষয়ক প্রদর্শনী তুলে ধরা হয়।
যাতে কৃষি, শিল্প, খাদ্য, যোগাযোগ, সংস্কৃতি, শিক্ষা, পর্যটন, বিনোদনসহ নানা বিষয়ে সরকারের সাফল্যের সংবাদ দৃষ্টি আকর্শন করেছে।
প্রানভরে মানুষ দেখতে ও জানতে পারবে তার উপজেলার চিত্র। এই মেলা উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভা যাত্রা শেষে মেলার দ্বার উন্মোচন করা হয়।
এবারের উন্নয়ন মেলা ২০১৮ এর প্রতিপাদ্য বিষয় ‘উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ’।
উন্নয়ন মেলায় সরকারি বে- সরকারি স্বায়ত্ব শাসিত দফতর, ব্যাংক বীমা ও এনজিও প্রতিষ্ঠানসহ ৪৯টি উন্নয়ন স্টল ও একটি অস্থায়ী মেডিকেল ক্যাম্প এবং গ্রামীণ মোবাইল ফোন কোম্পানীর একটি স্টল থাকছে।
সব মিলে ৫১টি স্টলে স্ব স্ব প্রতিষ্ঠান তাদের উন্নয়ন ও সেবা মূলক কার্যক্রম অডিও ভিডিও ব্যানার ফেস্টুন লিফলেটসহ বিভিন্ন মাধ্যমে তুলে ধরেন।
প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৭টা পর্যন্ত সর্ব সাধারণের জন্য উন্মক্ত খোলা থাকবে এ মেলার মঞ্চ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলা উদ্ভোধন শেষে আলোচনা করেন।
মেলার মুক্ত মঞ্চে বসে মেলার কার্যক্রম উপভোগ করেন উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন, ভাইস চেয়ারম্যান আলহাজ্জ্ব আরাফাত হোসেন, থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, ইউপি চেয়ারম্যানগন শামসুদ্দিন আল মাসুদ বাবু, মাস্টার নূরুল ইসলাম, এসএম মনিরুল ইসলাম, মনিরুল ইসলাম মনি, আব্দুল হামিদ সরদার, মাহবুবুর রহমান মফে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা কৃষি কর্তকর্তা মহাসীন আলী, সমাজসেবা কর্মকর্তা শেখ ফারুক হোসেন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আকবার হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা এএসএম আতিকুজ্জামান, সমবায় কর্মকর্তা নওশের আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা নূরুন নাহার আক্তার, পল্লী উন্নয়ন কর্মকর্তা সন্দীপ কুমার, প্রৌকশলী আব্দুল্লাহ আল মামুন, জনস্বাস্থ্য প্রৌকশলী ছরোয়ার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা সনজীব দাস, আনছার ভিডিপি কর্মকর্তা মনোয়ারা খাতুন, সিনিয়র মৎস্য কর্মকর্তা বজলুর রহমান, দারিদ্র বিমোচন কর্মকর্তা মুনকাছিম বিল্লাহ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুলতানা জাহানসহ সর্বস্তরের মেলা প্রেমীবৃন্দ প্রমুখ।
এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ২০২১ ও ২০৪১-এ উন্নত বাংলাদেশের প্রস্তাবনা এবং গৌরব অর্জনের সাফল্য এবং বাস্তবায়নে করণীয় বিষয় প্রান্তিক জনগোষ্ঠীর কাছে তুলে ধরা হয়।
তবে এবারের মেলায় থাকবে দেশপ্রেম ও মহান মুক্তিযুদ্ধ বিষয়ক বহুমুখী ঐতিহাসিক প্রচারণা।
এ ছাড়া মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে থাকবে সরব প্রচার। ‘শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগে সফলতা এবং সুফল সম্পর্কে জনগণকে অবহিত করতে প্রচার চালানো হচ্ছে মেলায়।
এমডিজি অর্জনে সাফল্য, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা কার্যক্রমের প্রচার, নাগরিক সেবায় উদ্ভাবন ও ডিজিটাইজেশন বিষয়ে অডিও ভিডিও প্রদর্শনী ও লিফলেট বিতরণ করা হয় মেলায়।
এই বর্ণিল আয়োজনকে বাস্তবায়ন করতে সকলের সহযোগীতা কামনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এ সময় উন্নয়ন মেলায় উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান ,দফতার সম্পাদক ফিরোজ জোয়ার্দ্দর প্রমুখ।
প্রথম দিন উন্নয়ন মেলা ২০১৮ এর আগত দর্শনার্থীদেরকে থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের পক্ষ থেকে চকলেট খাওয়ানো হয়।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET