১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • কেশবপুরের অনন্য প্রতিভাবান রাজনীতিবিদ এ্যাড. হোসাইন মোহাম্মদ ইসলাম আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান

কেশবপুরের অনন্য প্রতিভাবান রাজনীতিবিদ এ্যাড. হোসাইন মোহাম্মদ ইসলাম আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ১২ ২০১৬, ১৮:৫৮ | 650 বার পঠিত

Keshabpur 12-08-16 এস আর সাঈদ,কেশবপুর (যশোর) প্রতিনিধি-
কেশবপুরের অনন্য প্রতিভাবান রাজনীতিবিদ এ্যাড. হোসাইন মোহাম্মদ ইসলাম আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান। ইতোমধ্যে তিনি মনোয়ন পাওয়ার জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষার পাশাপাশি কেশবপুর উপজেলায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।
পারিবারিক পরিচয়-
কেশবপুর উপজেলার সানতলা গ্রামে এক স¤্রান্ত মুসলিম পরিবারে ১৯৭০ সালের ২২ ফেব্রয়ারী এ্যাড. হোসাইন মোহাম্মদ ইসলামের জন্ম। তার পিতার নাম রফিক উদ্দীন গাজী ও মাতার নাম রূপবান বেগম।
শিক্ষা জীবন-
১৯৮৮ সালে তিনি কাটাখালী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯০ সালে যশোর এমএম বিশ্ববিদ্যালয় কলেজ থেকে আইএসসি, ১৯৯২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা কলেজ থেকে বিএসসি ও ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্যে এমএ এবং একই সাথে সেন্টাল ল কলেজ থেকে এলএলবি পাশ করে আইন পেশায় সাথে যুক্ত হন।
রাজনীতি –
১৯৮৯ সালে যশোর এমএম বিশ্ববিদ্যালয় কলেজে লেখা-পড়া কালীন সময়ে তিনি ছাত্রলীগে রাজনীতির মাধ্যমে তাঁর রাজনৈতিক জীবন শুরু করেন। পরবর্তীতে নিনি ঢাকা কলেজ ও সেন্টাল কলেজে ছাত্রলীগের রাজনীতি করতেন।
বৈাহিক অবস্থা ঃ
রাজশাহীর এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে ১৯৯৬ সালে এ্যাড. হোসাইন মোহাম্ম ইসলাম বিবাহ করেন। বর্তমানে তিনি ১ ছেলে ও ২ মেয়ের জনক।
কর্মজীবন –
বর্তমানে তিনি ঢাকা দায়রাজজ আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটার ও সুপ্রিম কোর্টের আইনজীবি হিসাবে দায়িত্ব পালন করছেন।
উল্লেখযোগ্য মামলা –
ওয়ান ইলেভেনের সময় বঙ্গবন্ধু আইনজীবি ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসাবে তিনি বঙ্গবন্ধুর পরিবারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্যের বিরুদ্ধে বাদি হয়ে ঢাকা দায়রাজজ আদালতে মামলা করেন। তাছাড়া তিনি বঙ্গবন্ধু হত্যা মামলা, কৃষকলীগের সভাপতি আহসানউল্লাহ মাষ্টার হত্যা মামলা-সহ অসংখ্য মামলায় দায়িত্ব পালন করেন।
বর্তমান রাজনৈতিক অবস্থান –
এ্যাড. হোসাইন মোহাম্মদ ইসলাম বর্তামানে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ও কেশবপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তাছাড়া তিনি বঙ্গবন্ধু আইনজীবি ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

এছাড়া বর্তমানে তিনি অবহেলিত কেশবপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধ করে দলীয় শক্তিকে বেগবান করার চেষ্টা করছেন। সম্প্রতি আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শ্রমিক লীগের নামে বিভিন্ন প্রকার হয়রানি মূলক মামলা, নাশকতা মামলা এবং সাধারণ মানুষ যাতে নির্যাতিত না হয় সম্পর্কে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অবহিত করেন।

এদিকে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ও কেশবপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. হোসাইন মোহাম্মদ ইসলাম আগামী জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ কেশবপুর সংসদীয় আসন থেকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন লাভের জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে সার্বক্ষনিক যোগাযোগের পাশাপাশি কেশবপুর উপজেলাব্যাপী গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4659688আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET