২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




চৌদ্দগ্রামে সৌদি প্রবাসী দুই ভাই ও এলাকাবাসীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ

মোঃ শাহীন আলম, স্টাফ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ৩০ ২০২১, ১৮:২৫ | 760 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

কুমিল্লার চৌদ্দগ্রামে বসতবাড়ির জায়গা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রশাসন ও গণ্যমান্য ব্যক্তিদের ডাকা শালিশ বৈঠকে হাজির না হয়ে উল্টো সৌদি প্রবাসী দুই ভাইসহ পরিবারের লোকজনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলাসহ এলাকাবাসীর বিরুদ্ধে বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে এনাম হোসেন স্বাধীন নামের এক যুবকের বিরুদ্ধে। স্বাধীন উপজেলার আলকরা ইউনিয়নের দামারপাড়া গ্রামের পশ্চিম পাড়ার কেরানী বাড়ির জাকির হোসেনের পুত্র। স্বাধীনের বাড়ি চৌদ্দগ্রাম উপজেলায় হলেও ফেনী শহরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী দিয়ে তদবির ও প্রবাসীদের হুমকি দিচ্ছে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জানা গেছে, দীর্ঘদিন ধরে এনাম হোসেন স্বাধীনের সাথে আপন চাচা বাহার উদ্দিনের বসতবাড়ির জায়গা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এনিয়ে এনাম হোসেন স্বাধীন থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ গত ১১ এপ্রিল শালিশ বৈঠক ডাকে। বৈঠকের দিন এনাম হোসেন স্বাধীনের আনা ফেনীর এক রাজনৈতিক নেতা থানার পাশে মহাসড়কে দাড়িয়ে কথা বলার এক পর্যায়ে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে। এরপর আর কোন ধরনের শালিশ বৈঠকে বসেনি এনাম হোসেন স্বাধীনসহ পরিবারের লোকজন। এরই মধ্যে গত ২৫ জুন ভোরে চৌদ্দগ্রাম থানা পুলিশ এনাম হোসেনের স্বাধীনের অভিযোগের প্রেক্ষিতে সৌদি প্রবাসী সাহাব উদ্দিন, গিয়াস উদ্দিন ও তাদের পিতা বাহার উদ্দিনকে গ্রেফতার করে। ওইদিন বিকেলে আদালতের মাধ্যমে তারা জামিনে বেরিয়ে আসে। কিন্তু দুপুরেই বাড়ি থেকে নিজ উদ্যোগে বেরিয়ে যায় এনাম হোসেন স্বাধীনের পরিবারের লোকজন। এনিয়ে হুমকি-ধমকির অভিযোগ এনে বাহার উদ্দিনের পরিবার ও এলাকাবাসীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে এনাম হোসেন স্বাধীন। এর প্রেক্ষিতে গত ২৮ জুন সোমবার বিকেলে দামারপাড়া গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের উদ্যোগে উভয় পরিবারের ঘটনা মিমাংশার জন্য ‘শালিশ বৈঠক’ ডাকে। কিন্তু এনাম হোসেন স্বাধীনসহ কেউ শালিশ বৈঠকে উপস্থিত হয়নি। পরদিন মঙ্গলবার দুপুরে বাহার উদ্দিন, তাঁর পুত্র সৌদি প্রবাসী সাহাব উদ্দিন ও গিয়াস উদ্দিনের পক্ষে আলকরা ইউপি মেম্বার মোঃ দুলাল, মোঃ শিমুল, স্থানীয় শফিকুল ইসলাম, সিরাজ মিয়া, আবদুর রউপ, আবুল খায়ের, আবদুল মুনাফ, আবদুল মমিনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমার সাথে সাক্ষাত করেন। তারা ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমাকে এনাম হোসেন স্বাধীনের হীন কর্মকান্ড সম্পর্কে বিস্তারিত বলেন।

অভিযোগের বিষয়ে বুধবার দুপুরে এনাম হোসেন স্বাধীনের বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, ‘বিরানী খাইয়ে বাহার উদ্দিনের পরিবার সমাজের গণ্যমান্য ব্যক্তিদের তাদের পক্ষে রেখেছে। তাছাড়া আমাদেরকে কোন দিন কেউ সামাজিকভাবে বসতে বলেনি। সৌদি প্রবাসীদের বিরুদ্ধে অপপ্রচারের বিষয়ে তিনি বলেন, সাংবাদিকরা নিজ উদ্যোগে তদন্ত করে সত্য নিউজ করেছে। আমি কিছুই জানি না। তবে তাঁর বক্তব্য নেয়ার কিছুক্ষণ পরই ফেনী, কুমিল্লা ও চৌদ্দগ্রামের কয়েকজন সাংবাদিককে দিয়ে তদবির করেছে ‘সংবাদ না করার জন্য’।

এ বিষয়ে বুধবার বিকেলে আলকরা ইউপির মেম্বার মোঃ দুলাল হোসেন বলেন, ‘উভয় পরিবারই ভালো। তবে দুষ্ট লোকের পাল্লায় পড়ে স্বাধীন বার বার মিথ্যা অভিযোগ করছে। তাছাড়া পিতা-পুত্রের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ এ নিয়ে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলেও তিনি দাবি করেন’।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET