১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




ছাত্রলীগ নিয়ে আমরা নতুন করে ভাবছি : কাদের

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : এপ্রিল ২০ ২০১৮, ১৯:০৫ | 681 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

নয়া আলো ডেস্ক :- অপরাধ করে পার পেয়ে যাবে এমন ‘কালচার’ আওয়ামী লীগে নেই, বিএনপির থাকতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিশন মিলনায়তনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটি আয়োজিত ‘দেশরত্ন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ব বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ’ শীর্ষক সেমিনারে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এখানে কিছু বিব্রতকর ব্যাপার ঘটে। এ ব্যাপারে আমাদের অবস্থান অত্যন্ত কঠোর। ছাত্রলীগ হোক আওয়ামী লীগ হোক, আমাদের যেকোনো সংগঠনের কেউ অপরাধ-অপকর্ম করে পার পায়নি। এখানে কোনো ইনফিউনিটি কালচার গড়তে দিইনি। এ ব্যাপারে আমাদের নেত্রীর জিরো টলারেন্স অবস্থান। কোন অপরাধের শাস্তি হয় না? আমাকে বলুন। প্রমাণ করুন। আমাদের কত কর্মী কারাগারে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ছাত্রলীগ নিয়ে আমরা নতুন করে ভাবছি। সামনে তাদের কনফারেন্স আছে। সেই কনফারেন্সে আমরা স্ট্রাকচারাল লিডারশিপ এবং ছাত্রলীগকে নতুন মডেলে বিকশিত করার একটা নির্দেশনা আমাদের নেত্রীর রয়েছে। আমরা সেই লক্ষ্য নিয়ে কাজ করছি। একটু ধৈর্য ধরুন, অপেক্ষা করুন।

তারেক রহমানকে ফিরিয়ে আনার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আগে তারেক রহমানকে কে ফিরিয়ে আনবে, আমরা? বিদেশে পালিয়ে থাকা দণ্ডিত আসামিকে আইনগতভাবে ফিরিয়ে আনতে আদালতের নির্দেশ আছে। সেক্ষেত্রে কোনো সমীকরণের বিষয় নেই।

তিনি বলেন, বিষয়টি হচ্ছে তারেক রহমানের সাহস আছে কিনা? রাজনীতি যখন করে তখন বিদেশে বসে দেশের রাজনীতির অঙ্গনে শব্দ বোমা ফাটাচ্ছেন কেন? আসুন, রাজপথ মোকাবেলা করুন। কত সাহস আছে। রাজনীতি যখন করেন জেলে যাওয়ার সাহস নেই? সেই রাজনীতি কোনোদিন সফলকাম হবে না। রাজনীতি করলে জেল জুলুম সহ্য করতে হবে।

সহায়ক সরকার গঠন নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যে তিনি বলেন, সবাইকে ঐক্যবদ্ধ করার দায়িত্বটা ফখরুল সাহেব নিজেও নিতে পারেন। তারা (বিএনপি) নিজেরাই তো ঠিক নেই। কখনও বলে সহায়ক সরকার কখনও বলে তত্ত্বাবদায়ক সরকার। আমরা কোনটা গ্রহণ করব?

তিনি বলেন, পরিস্কার বলে দিচ্ছি, আর পাঁচ-ছয় মাস পরে নির্বাচনের তফসিল। নির্বাচনের আগে এখন আর সংবিধানের বাইরে যাওয়া কোনো সুযোগ নেই। অন্যান্য দেশে যেভাবে হচ্ছে সেভাবেই হবে। তার বাইরে যেতে চাইলে চিৎকার করতে পারেন, আন্দোলন করে আদায় করবেন। এ কথা তো শুনেছি ৯ বছর আগে থেকে। ৯ বছরে ৯ মিনিটও দাঁড়াতে পারেননি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির চেয়ারম্যান এইচ টি ইমামের সভাপতিত্বে সেমিনারে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মো ফরাস উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিকুজ্জামান, এহসান আলম পারভেজ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম, আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET