২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ঠাকুরগাঁওয়ে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ করল ওয়ার্ল্ড ভিশন

ঠাকুরগাঁওয়ে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ করল ওয়ার্ল্ড ভিশন

এন্টুনী ডেভিড নীল, স্টাফ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ২১ ২০২১, ২০:৪৮ | 672 বার পঠিত

ঠাকুরগাঁওয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ করেছে আন্তর্জাতিক সেবা সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।

সোমবার (২১ জুন) সকালে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ঠাকুরগাঁও এপি কার্যালয়ের সভাকক্ষে এ বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ওয়ার্ল্ড ভিশন ঠাকুরগাঁও এর এপি ম্যানেজার লিওবার্ট চিসিমের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, সংস্থার প্রোগ্রাম অফিসার সুশিল চন্দ্র মন্ডল, পারুল বেগম, সুসময় মানকিন, নারী উদ্যোক্তা ফাতেমা  বেগম, ইয়াসমিন আরা প্রমুখ।

অনুষ্ঠানে হতদরিদ্র ও দরিদ্র পরিবারের ২০ জন উপকারভোগী উদ্যোক্তার মাঝে জনপ্রতি ১৫ হাজার টাকা মুল্যমানের চাল,ডাল,তেল, সাবানসহ ২১টি আইটেমের মুদি মালামাল বিতরণ করা হয়।

সংস্থার ঠাকুরগাঁও এপি ম্যানেজার লিওবার্ট চিসিম বলেন, করোনা পরিস্থিতির কারনে নিম্নবিত্ত পরিবারের সদস্যদের যেন সমস্যার শেষ নেই।পরিস্থিতি বিবেচনায় তাই এসব পরিবারের নারী সদস্যদের প্রশিক্ষণ প্রদান করা হয়। এরই প্রেক্ষিতে আজ ২০ জন সুবিধাভোগী উদ্যোক্তাকে জনপ্রতি ১৫ হাজার টাকা মূল্যমানের ২১টি আইটেমের মালামাল প্রদান করা হলো। এতে করে তাদের মুদি দোকানে এ সকল পন্য বিক্রি করে আয়-রোজকার করতে পারবে।ভবিষ্যতেও এ জাতীয় সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সদর উপজেলার পশ্চিম বেগুনবাড়ী পাইক পাড়ার নারী উদ্যোক্তা ফাতেমা আক্তার বলেন, করোনার কারণে আমাদের মত নিম্নবিত্তদের স্বাভাবিক জীবন-যাপন মুশকিল হয়ে পড়েছে। এ অবস্থায় ওয়ার্ল্ড ভিশন থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন সহায়তা পেয়েছি। উদ্যোক্তা হতে তারা আমাদের প্রশিক্ষণ দিয়েছেন, যাতে আমরা লোকসানে না পড়ি। আজকে প্রায় ১৫ হাজার টাকার ২১টি আইটেমের মুদি পন্য পেয়েছি। এগুলো দিয়ে মুদি দোকানে বিক্রি করে আমরা আর্থিক দিক থেকে সাবলম্বী হতে পারবো।

পৌর শহরের কলেজপাড়া মহল্লার নারী উদ্যোক্তা ও সুবিধাভোগী ইয়াসমিন আরা বলেন, করোনার কারণে দীর্ঘ দেড় বছর ধরে অভাব অনটনের মধ্যে দিন কাটাচ্ছি। এ অবস্থায় উল্লেখিত মালামাল নিজেদের মুদি দোকানে বিক্রি করে আর্থিক দিক দিয়ে অনেক উপকার হবে।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4647796আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET