২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

নাঙ্গলকোটে ১১ দোকান ভস্মীভূত ॥ দেড় কোটি টাকার ক্ষতি

মাঈন উদ্দিন দুলাল, নাঙ্গলকোট,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ৩১ ২০২১, ১৫:৫৩ | 660 বার পঠিত

কুমিল্লার নাঙ্গলকোটের ঢালুয়া বাজারে অগ্নিকান্ডে ১১টি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। রবিবার দিবাগত রাত আনুমানিক ১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে জেলার লাকসাম ও চৌদ্দগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছার আগেই দোকান গুলো পুড়ে ছাই হয়ে যায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা ফায়ার সার্ভিস ও স্থানীয়দের।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার ঢালুয়া বাজারে রাত ১টার দিকে সাইদ হোটেল ও পাশ্ববর্তী হাফেজ হারেছ আহম্মেদের রাইস মেইলে আগুন দেখতে পায় স্থানীয়রা। পরে স্থানীয়রা এলাকার মসজিদের মাইকে আগুন লাগার ঘটনা জানিয়ে সকলের সহযোগীতা চাইলে এলাকার শতশত মানুষ বালতি, কলসি, পাতিল’সহ নানাহ পাত্রে পানি নিয়ে আগুন নিভানোর চেষ্টা করে। কিন্তু আগুনের তীব্রতা বেশী থাকায় ও কোন পুকুরে পানি না পাওয়ায় পানির অভাবে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। প্রায় দেড় ঘন্টা পর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আসলেও ততক্ষণে আবু সাইদ ও চকন আলীর চা দোকান, আলাউদ্দিনের শুটকি দোকান, আবুল হাশেমের পান দোকান, হাফেজ হারেছ আহম্মেদের রাইস মেইল, মুজিবুর রহমান এবং আব্দুল জলিলের কসমেটিক ও কনফেকশনারী, রূপ মিয়ার কনফেকশনারী ও লাইব্রেরী, ডা: মামুনের ফার্মেসি, জয়নাল আবেদীন ও নুরুজ্জামানের সার দোকানের সব মালামাল ও স্থাপনা পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা স্থানীয়দের।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, অগ্নিকান্ডের ঘটনায় তাদের দোকানের সব মালামাল পুড়ে গেছে। নাঙ্গলকোট উপজেলায় কোনো ফায়ার স্টেশন না থাকায় পাশের লাকসাম ও চৌদ্দগ্রাম উপজেলা থেকে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়, কিন্তু ওই দুই উপজেলা থেকে ঢালুয়া বাজারের দূরত্ব প্রায় ২৫ কিলোমিটার। ফলে আগুন লাগার পর ফায়ার সার্ভিসের গাড়ি আসতে আসতে সবকিছু পুড়ে যায়।
ঢালুয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হাছান ভূঁইয়া বাছির বলেন, অগ্নিকান্ডের ঘটনা শুনার সাথে সাথে আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে ফায়ার সার্ভিসে ফোন করি, কিন্তু তারা আসতে আসতে দোকান গুলো পুড়ে যায় এবং স্থানীয়দের প্রচেষ্টায় আগুন প্রায় নিয়ন্ত্রণে চলে আসে। তিনি ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের জন্য সরকারের কাছে সহায়তার দাবী জানান। তিনি আরো বলেন, নাঙ্গলকোটে ফায়ার সার্ভিস স্টেশন থাকলে উপজেলার বিভিন্ন স্থানে সম্প্রতি ঘটে যাওয়া অগ্নিকান্ডের ঘটনায় মানুষের জীবন ও সম্পদ রক্ষা পেতো। দ্রুত সময়ের মধ্যে নাঙ্গলকোট উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য সরকারের নিকট দাবী উপজেলার সর্ব সাধারণের।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4651722আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET