২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

বরিশালে একদিনে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৩

খোকন হাওলাদার, স্পেশাল করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : আগস্ট ২৬ ২০২১, ১৬:৫০ | 646 বার পঠিত

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় তিনজন ও উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন।

একই সময়ে বরিশাল বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৩৩ জন। আর এ সময়ের মধ্যে শনাক্তের ছয়গুণেরও বেশি ৯২১ জন সুস্থতা লাভ করেছেন।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তিনজন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনের মধ্যে বরিশালের একজন ও ভোলায় দু’জন রয়েছেন। সব মিলিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৪০ জনে।

একই সময় করোনায় আক্রান্ত হয়েছেন ১৩৩ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ২৩৬ জনে। আর এ সময়ের মধ্যে সুস্থ হয়েছে ৯২১ জন, যা নিয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৫৩৫ জন।

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ৩৭ জন নিয়ে মোট ১৭ হাজার ৬৭৭ জন, পটুয়াখালীতে নতুন ৩০ জন নিয়ে মোট ৫ হাজার ৯৫২ জন, ভোলায় নতুন ৩৩ জনসহ মোট ৬ হাজার ২৯৭ জন, পিরোজপুরে নতুন ৯ জনসহ মোট ৫ হাজার ১২০ জন, বরগুনায় নতুন ১২ জনসহ মোট ৩ হাজার ৬৮২ জন ও ঝালকাঠিতে নতুন ১২ জন নিয়ে মোট ৪ হাজার ৫০৮ জন রয়েছেন।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে তিনজনের এবং করোনা ওয়ার্ডে একজনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৯৪১ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ৩৯২ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৯৪১ জনের মধ্যে ৯ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে সাতজন ও করোনা ওয়ার্ডে একজন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ১১২ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৩১ জন করোনা ওয়ার্ডে এবং ৮১ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৯২ জন করোনা পরীক্ষা করান। এরমধ্যে ২০ দশমিক ৮০ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4723829আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET