৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • নাগরিক দূর্ভোগ
  • সুনামগঞ্জের তাহিরপুরে ভেঙে যাওয়া কালভার্ট নামক মরণ ফাঁদের  ওপর দিয়ে যাতায়াত করছেন উপজেলার দেড় লক্ষাধিক মানুষ

সুনামগঞ্জের তাহিরপুরে ভেঙে যাওয়া কালভার্ট নামক মরণ ফাঁদের  ওপর দিয়ে যাতায়াত করছেন উপজেলার দেড় লক্ষাধিক মানুষ

সোহেল আহমদ সাজু, জেলা করেসপন্ডেন্ট ,সুনামগঞ্জ।

আপডেট টাইম : ডিসেম্বর ২৪ ২০১৯, ২২:২৮ | 797 বার পঠিত

সুনামগঞ্জের তাহিরপুরে ভেঙে যাওয়া কালভার্টের ওপর দিয়ে যাতায়াত করছেন উপজেলার চার ইউনিয়নের দেড় লক্ষাধিক মানুষ। এটি ধসে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।
সরেজমিনে দেখা যায়, তাহিরপুর-টেকেরঘাট যাওয়ার রাস্তায় রতনশ্রী গ্রাম থেকে দুই কিলোমিটার উত্তর দিকে যাওয়ার পর কালভার্টের ওপর শুধু রডগুলো দেখা যায়। কালভার্টের ছাদে বালু-পাথর এক বছর আগেই খসে পড়েছে। বিষয়টি সমাধানের জন্য রাস্তায় চলাচলকারী লোকজন দক্ষিণ বড়দল ইউনিয়নের চেয়ারম্যান বারবার আবেদন করার পরও কোনো সমাধান হয়নি। চলার পথে অনেক পথচারী ওই কালভার্টের ছাদের ওপর পড়ে আহত হওয়ার ঘটনা ঘটেছে। উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়ন, তাহিরপুর সদর ইউনিয়ন, দক্ষিণ বড়দল ইউনিয়ন ও উত্তর বড়দল ইউনিয়নের দেড় লক্ষাধিক জনগণ এ রাস্তা দিয়ে তাহিরপুর উপজেলা সদর, তিনটি স্থল শুল্ক্ক স্টেশন শ্রীপুর উত্তর ইউনিয়নের বড়ছড়া, চারাগাঁও, বাগলী ও পর্যটন এলাকা টেকেরঘাটে যাতায়াত করেন।
এ রাস্তা দিয়ে চলাচলকারী দক্ষিণ বড়দল ইউনিয়নের জামলাবাজ গ্রামের আক্তারুজ্জামান বলেন, কিছুদিন আগে তিনি মোটরসাইকেলে করে তাহিরপুর উপজেলা সদর থেকে তার নিজ গ্রাম জামলাবাজে যাওয়ার পথে কালভার্টের ওপর দুর্ঘটনায় আহত হন। এ জন্য তিনি সপ্তাহখানেক অসুস্থ ছিলেন।
একই অবস্থার কথা জানালেন বড়দল গ্রামের উজ্জ্বল মিয়াও। তিনি বলেন, রাতের বেলা বাড়ি ফিরতে তিনি কালভার্টের ওপর পড়ে হাত ও পায়ে আঘাত পান।
ওই রাস্তা দিয়ে প্রতিনিয়ত যাতায়াতের জন্য অটোরিকশা ও কৃষিকাজে ব্যবহূত পাওয়ার টিলার চলাচল করতে ভোগান্তির শিকার হচ্ছেন চালকরা। যে কোনো সময় অটোরিকশা ও কৃষিকাজে ব্যবহূত পাওয়ার টিলার উল্টে প্রাণনাশের আশঙ্কা থাকে।
বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহার আলী বলেন, কালভার্টটি মেরামতের জন্য টেন্ডার হয়েছে, দ্রুত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করা হবে।
তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্দু চৌধুরী বাবুল বলেন, তাহিরপুর-টেকেরঘাট রাস্তায় ভেঙে যাওয়া কালভার্টটিসহ ছয়টি কালভার্ট নির্মাণের জন্য তাহিরপুর উপজেলা পরিষদ থেকে টেন্ডার হয়েছে। কাজটি দ্রুত করার জন্য তিনি তাহিরপুর উপজেলা প্রকৌশলীকে তাগিদ দিয়েছেন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেন, তাহিরপুর-টেকেরঘাট রাস্তার ওপর ভেঙে যাওয়া কালভার্টটি মেরামতের জন্য বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছেন। জনগণের চলাচলের সুবিধার্থে কাজটি যেন দ্রুত শেষ করা হয়।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4410017আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET