১৮ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৪ঠা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

সড়কে ধান মাড়াই,ঘটছে দুর্ঘটনা

মোঃ আবু শহীদ, ফুলবাড়ী,দিনাজপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ০৭ ২০২১, ১৯:১৩ | 638 বার পঠিত

দিনাজপুরের ফুলবাড়ী-মধ্যপাড়া-রংপুর মহাসড়কসহ উপজেলার প্রত্যেকটি ছোটবড় পাকা রাস্তা এখন কৃষকদের ধান-ভূট্টা মাড়াই ও খড় শুকানোর চাতালে পরিণত হয়েছে। প্রত্যেকটি সড়কের ওপর ধান ও খড়ের পালা। সারাক্ষণ চলছে ধান ও ভুট্টা মাড়াইয়ের কাজ। সড়ক জুড়ে শুকানো হচ্ছে ভূট্টা, ধান ও খড়। এতে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় হতাহতের ঘটনা। সবচেয়ে বেশি দুর্ঘটনার শিকার হচ্ছে টেম্পো, অটো রিকশা, মোটরসাইকেল ও বাই-সাইকেল আরোহীরা।
ফুলবাড়ী-মধ্যপাড়া-রংপুর মহাসড়কে চলাচলরত গাড়ী চালক ও যাত্রীদের অভিযোগ,প্রতি বছর ভূট্টা ও বোরো মৌসুমে সড়কটি দখলে থাকে সড়কের আশপাশের গ্রামের কৃষকদের । সড়কটির ফুলবাড়ী থেকে মধ্যপাড়া পর্যন্ত ১৫ কিলোমিটারের মধ্যে গত বছর ১৫ থেকে ২০ জন দুর্ঘটনায় হতাহতের শিকার হয়েছেন। এ বছর ১৭টি দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন।
সরেজমিনে দেখা যায়, ফুলবাড়ী থেকে মধ্যপাড়া পর্যন্ত অন্তত ১৫ কিলোমিটার সড়ক জুড়ে দলদলিয়া ডাঙ্গাপাড়া, মহেষপুর, তেতুলিয়া, চিলাপাড়া, ভাগলপুর, ভালকা জয়পুর, মহিষবাতান, রসুলপুরসহ প্রায় ১০ গ্রামের কৃষকেরা পুরো সড়কটি দখলে নিয়ে মাঠ থেকে ধান কেটে মহাসড়কের ওপর পালা করে যন্ত্র দিয়ে ধান মাড়াই করছেন। ধান মাড়াই শেষে সড়ক জুড়ে ধান ও খড় শুকানো হচ্ছে। এতে বিশাল প্রশস্তের মহাসড়কটি এখন সরু সড়কে পরিণত হওয়ায় সেই সরু সড়কের ফাঁক ফোঁকড় দিয়েই ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে ছোটবড় যানবাহন। তবে করোনা ভাইরাসের প্রভাবে বড় যাত্রীবাহী যানবাহন চলাচল সীমিত হওয়ায় এই হতাহতের সংখ্যা অনেক কম। কয়েকজন কৃষক বলেন,আগের মতো আর ফাঁকা জায়গা না থাকায়,সড়কে মাড়াই করে শুকিয়ে নিচ্ছেন।
সড়কে চলাচলরত মোটরসাইকেল আরোহী ও ট্রাকচালকের সঙ্গে কথা বললে তারা জানান,সড়কটিতে ধান কাটা মাড়াই মৌসুমে ধান মাড়াই ও খড় শুকানোর কারনে প্রচুর ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। এতে যে কোনো সময় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। মাঝে মধ্যে ছোট-বড়ো দুর্ঘটনাও ঘটছে।
বিষয়টি নিয়ে কথা বললে বড়পুকুরিয়া পুলিশ ফাড়ি ইনচার্জ মোঃ সুলতান মাহমুদ বলেন, বার বার নিষেধ করার পরেও তারা কথা মানছেন না, তবে বিষয়টি নিয়ে শীঘ্রই ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4578587আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET