১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : জানুয়ারি ১২ ২০১৮, ০৯:৩২ | 824 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

আম বয়ানের মধ্য দিয়ে শিল্পশহর টঙ্গীর তুরাগ নদের পাড়ে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়েছে। আজ শুক্রবার বাদ ফজর বাংলাদেশের বিশিষ্ট তাবলিগের বুজুর্গ মাওলানা ওমর ফারুকের আম বয়ানের মধ্য দিয়ে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয়। আগামী ১৪ জানুয়ারি (রবিবার) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। ১৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব।

বিশ্ব ইজতেমার প্রথম ধাপে ২৮টি খিত্তা এবং দ্বিতীয় ধাপে ২৯টি খিত্তা স্থাপন করা হয়েছে। প্রথম পর্বে ১৬ জেলা এবং দ্বিতীয় পর্বে ১৬ জেলার মুসল্লিরা অংশ নেবে। এবারের ইজতেমায় বিশ্বের শতাধিক দেশের ১০ হাজারের বেশি মেহমান অংশগ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর ইজতেমা ময়দানে মুসল্লির ঢল নামতে শুরু করে। তীব্র শীত, কুয়াশা ও শৈত্যপ্রবাহ উপেক্ষা করে দলে দলে তারা আসছেন ইজতেমার ময়দানে। তাবলিগ কমিটি শীতের কথা বিবেচনা করে সাধারণ মুসল্লিদের মধ্যে কয়েক হাজার কম্বল বিতরণ করে।

১৬০ একর আয়তনের সুবিশাল ইজতেমার ময়দানে চটের শামিয়ানার নিচে লাখো মুসল্লির অংশগ্রহণে আজ দেশের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত হবে। এতে অংশ নেবেন লাখ লাখ মুসল্লি।

ইজতেমার সার্বিক কার্যক্রম মনিটরিং করতে গাজীপুর সিটি করপোরেশন, জেলা প্রশাসন, র‌্যাব, পুলিশ, আনসার ও ভিডিপির পাঁচটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET