২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

এগিয়ে যাচ্ছে ছাগলনাইয়ার ক্রিকেট

নজরুল ইসলাম চৌধুরী, জেলা করেসপন্ডেন্ট,ফেনী।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৯ ২০২১, ২৩:২১ | 1013 বার পঠিত

ক্রিকেট খেলার জনপ্রিয়তা দেশব্যাপী যেভাবে দিন দিন বেড়ে চলেছে এর ধারাবাহিকতা থেমে নেই ছাগলনাইয়া উপজেলায়। হাটি হাটি পা করে এগিয়ে যাচ্ছে ছাগলনাইয়ার ক্রিকেটাঙ্গন। তবে ছাগলনাইয়ার ক্রিকেটকে এগিয়ে নিতে ২০১৪ সাল থেকে অবিরাম কাজ করছে রৌশনাবাদ ক্রিকেট একাডেমী। ক্ষুদে ক্রিকেটারদের এ ক্লাবের মাধ্যমে প্রতিদিন প্রশিক্ষণ দিয়ে আসছে কোর্স ইজাবুর রহমান টিটু। উপজেলা পর্যায়ে ক্রিকেট খেলার জনপ্রিয়তা বৃদ্ধি ও জুনিয়র ক্রিকেটার তৈরীতে রৌশনাবাদ ক্রিকেট একাডেমীর কার্যক্রম সম্পর্কে কোচ ইজাবুর রহমান টিটু জানান, আমরা
সারা বছর খেলোয়াড়দের মাঝে প্র‍্যাক্টিস চলমান রেখেছি। এখান থেকে প্র‍্যাক্টিস করে ফেনী জেলা  বয়স ভিত্তিক ক্রিকেটে ছাগলনাইয়ার খেলোয়াড়রা ভূমিকা রাখছে। স্কুল ক্রিকেটে ২০১৯ সালে চট্টগ্রাম ডিভিশন চ্যাম্পিয়ন এবং প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট এ জেলা চ্যাম্পিয়ন হয় হয় ছাগলনাইয়া সরকারি পাইলট হাই স্কুল উপ-অঞ্চলে রানার আপ হয়। এ স্কুলের সকল খেলোয়াড় রৌশনাবাদ ক্রিকেট একাডেমীতে অনুশীলন করে থাকে।
এ ছাড়াও ফেনী জেলাতে যত বয়স ভিত্তিক খেলা হয় তাতে রৌশনাবাদ ক্রিকেট একাডেমীর খেলোয়াড়বৃন্দ অংশগ্রহণ করে। ২০২০ সালে একাডেমী কাপে রৌশনাবাদ ক্রিকেট একাডেমী  রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। ২০১৪ সালে এ একাডেমী পথচলার শুরুতে মাত্র ১২ ক্ষুদে ক্রিকেটার নিয়ে শুরু করে। বর্তমানে এর সংখ্যা  আশিতে উত্তির্ন হয়েছে। প্রতিদিন অন্তত ৪০/৫০ জন জুনিয়র ক্রিকেটার অনুশীলনে অংশগ্রহণ করে। পথচলার স্বল্প সময়ে রৌশনাবাদ ক্রিকেট একাডেমীর সম্পর্কে কোর্স জানান, জেলা বয়স ভিত্তিক দলে প্রতি বছর  এ একাডেমীর ৮-১০ প্লেয়ার ট্রায়ালে টিকে এবং বিকেএসপি জেলা ট্রায়ালে কারিব চৌধুরী ও মিনহাজ রাকিব ভালো করে এবং পরবর্তীতে সাভার বিকেএসপিতে এক সপ্তাহের ট্রেনিংয়ে যাওয়ার যোগ্যতা অর্জন করে। এ একাডেমীর খেলোয়াড়রা ফেনী জেলা প্রথম বিভাগ ক্রিকেটেও সাফল্য অর্জন করেছে।
কোচ ইজাবুর রহমান ২০১৫ সালে রৌশনাবাদ ক্রিকেট একাডেমীর প্রশিক্ষককের দায়িত্ব নিয়ে ছাগলনাইয়ার ক্রিকেটকে এগিয়ে নিতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। তার লক্ষ্য ছাগলনাইয়ার  ক্রিকেটকে এগিয়ে নিতে পারলে এ উপজেলার ক্রিকেটাররা বাংলাদেশের জাতীয় পর্যায়ের ক্রিকেটে ভূমিকা রাখবে।
ছাগলনাইয়ার ক্রিকেটকে এগিয়ে নিতে নানা অপ্রতুলতার মুখে পড়েছে রৌশনাবাদ ক্রিকেট একাডেমী। অনুশীলনের জন্য নেই নিজস্ব খেলার মাঠ। সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুশীলন করলেও সামন্য বৃষ্টিতে মাঠে পানি জমে যাওয়ায় অনুশীলন বাধাগ্রস্ত হয়। প্রতিদিনের অনুশীলনে খেলাধুলা সামগ্রীরও রয়েছে স্বল্পতা। এসব প্রয়োজনীয়তা পুরণ হলে ছাগলনাইয়ার ক্রিকেটকে আরো অনেকদূর এগিয়ে নিতে পারবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন কোচ ইজাবুর রহমান টিটু।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4494804আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET