২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




খুলনায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ, যানচলাচল বন্ধ

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : এপ্রিল ১১ ২০১৮, ১৮:০১ | 891 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

খুলনা প্রতিনিধি:-  কোটা সংস্কারের আন্দোলন খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)  ও খুলনা প্রকৌশল ওপ্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এলাকা থেকে ক্রমেই পুরো শহরে ছড়িয়ে পড়ছে। সরকারি কলেজ-বিশ্ববিদ্যালয়গুলোর পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও রাজপথে নেমে আসায় যান চলাচলেঅচলাবস্থার সৃষ্টি হয়েছে।

বুধবার দুপুরে মহানগরীর শিববাড়ির মোড়ে চাকরিপ্রার্থী যুবক-তরুণ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অবস্থাননিয়েছেন।

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), সরকারি বিএল কলেজের  শিক্ষার্থীরাবিভিন্ন ব্যানার প্লাকার্ড নিয়ে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন। এতে বন্ধ্ হয়ে পড়েছে ব্যস্ততম শিববাড়ি মোড়েরআশেপাশের সকল সড়কের যান চলাচল।  সৃষ্টি হয়েছে লম্বা যানজট।

আন্দোলনরত শিক্ষার্থী তিন দিন ধরে পরীক্ষা, ভাইভা এবং ক্লাস বর্জন করে ক্যাম্পাসসহ মহানগরীর গুরুত্বপূর্ণমোড়ে অবস্থান কর্মসূচি ও সড়ক অবরোধ করে আসছেন।

আন্দোলনকারীদের দাবি, সরকারি চাকরিতে বিদ্যমান কোটা পদ্ধতি সংস্কার করে সব মিলিয়ে ১০ শতাংশে নামিয়েআনতে হবে। এ ব্যাপারে একটি সমাধানে না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেনআন্দোলনকারীরা।

এর আগে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর নৃশংস হামলার প্রতিবাদে পরীক্ষা, ভাইভাএবং ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্ত্বরে আন্দোলন করছে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এদিকে সরকারি চাকরিতে বিদ্যমান কোটার যৌক্তিক সংস্কারের উপর গুরুত্ব আরোপ করেছেন খুলনাবিশ্ববিদ্যালয়ের (খুবি) উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

বুধবার দুপুরে এক বিবৃতিতে তিনি বলেন, প্রকৃত মেধার মূল্যায়নে সরকারি চাকরিতে বিদ্যমান কোটার যৌক্তিকসংস্কার সঙ্গতভাবে বিবেচনায় নেওয়া প্রয়োজন। গত কয়েকদিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতেযে কর্মসূচি পালন করছে তাতে একাডেমিক কার্যক্রমে বিঘ্ন সৃষ্টি হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। সরকার বিষয়টিগুরুত্বের সাথে বিবেচনা করবেন বলে তিনি আশা করেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET