২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • চুকনগরে আটলিয়া ইউপি নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী শেখ হেলাল উদ্দীন প্রচার প্রচারণায় এগিয়ে।

চুকনগরে আটলিয়া ইউপি নির্বাচনে বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী শেখ হেলাল উদ্দীন প্রচার প্রচারণায় এগিয়ে।

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৮ ২০২১, ১৫:৫৩ | 708 বার পঠিত

গাজী আব্দুল কুদ্দুস, চুকনগর \ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউপির চেয়ারম্যান পদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির দলীয় মনোনয়ন প্রত্যাশী তারুন্যের অহংকার তারেক রহমানের স্নেহধন্য উপজেলা যুবদল নেতা শেখ হেলাল উদ্দীন জনপ্রিয়তার শীষে রয়েছে। দীর্ঘ চার বছর ধরে চায়ের দোকান থেকে শুরু করে ইউনিয়নের প্রতিটা ওলিতে গলিতে একাধিকবার রয়েছে তার পদার্পন। রাতদিন ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করে চলেছেন। প্রায় প্রতিদিনই করে চলেছেন উঠান বৈঠক, শুভেচ্ছা বিনিময়, মতবিনিময়, পথসভাসহ গণ সংযোগ।
ডুমুরিয়া উপজেলার মধ্যে বৃহত্তম ও অন্যতম ইউনিয়ন হল আটলিয়া। যার মধ্যে অবস্থিত ঐতিহ্যবাহী চুকনগর ও কাঁঠালতলা বাজার। খুলনার প্রবেশ দ্বার নামে খ্যাত তিন জেলার সংযোগস্থল চুকনগর শহরটি যোগাযোগ ও বানিজ্যিক ব্যবস্থার কারণে বেশ নামকরা। দেশের প্রতিটা অলিতে গলিতে রয়েছে চুকনগর শহরের সুপরিচিতি। একারণে সার্বিক বিবেচনায় বিশিষ্ট ব্যবসায়ী, তরুন সমাজ সেবক ও যুবদল নেতা শেখ হেলাল উদ্দীন ধানের শীষের প্রার্থী হিসাবে এগিয়ে।
জানা যায়, ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের চাকুন্দিয়া গ্রামের বাসিন্দা শেখ হেলাল উদ্দীনের পিতা শেখ মোসলেম উদ্দীন বিএনপির প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। অদ্যাবধি এখনো তিনি ৫নং চাকুন্দিয়া ওয়ার্ডের সভাপতির দায়িত্ব দক্ষতার ও সুনামের সাথে পালন করে আসছেন। শেখ হেলাল উদ্দীন ছাত্র জীবনে ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। এরপর যুবদলের রাজনীতিতে তিনি ব্যাপক সাফল্য অর্জন করাসহ জেলার প্রতিটি প্রোগ্রামে শতশত নেতাকর্মী সহকারে সক্রিয় অংশ গ্রহন বিএনপির রাজনীতিতে একজন পরিচিত মুখ। একারণে কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি, কেন্দ্রীয় বিএনপির তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আজিজুর বারী হেলাল, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সম্মানিত সদস্য আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল, জেলা বিএনপির সিনিয়র সাংগঠনিক সম্পাদক মনিরুল হাসান বাপ্পী, জেলা যুবদলের সভাপতি এসএম শামীম কবির ও সাধারণ সম্পাদক এবাদুল হক রুবায়েতের তরুন উদীয়মান যুবদল নেতা হিসাবে অত্যন্ত আস্থা অর্জন করতে সক্ষম হয়েছেন। বিএনপির রাজনীতিতে আটলিয়া ইউনিয়নে তার অবস্থান বেশ শক্তিশালী। নিজের সততা, দক্ষতা ও যোগ্যতার বলে ইতিমধ্যে তিনি শতশত কর্মীবাহিনী তৈরি করতে সক্ষম হয়েছেন। একারণে তিনি আটলিয়া ইউনিয়নের সকল প্রার্থীর গলারকাটা। ২০১৭ সালের ইউপির উপ-নির্বাচনে মাত্র ৬২দিন ভোটের মাঠে থেকে নির্বাচন করে অনেক বাঘা বাঘা প্রার্থীকে পিছনে ফেলে দ্বিতীয় স্থান অর্জন করেছিলেন। আজও সেই জনপ্রিয়তা তিনি ধরে রেখেছেন। ২০১৮সালে তাকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে যায় আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী এবং নাশকতার মামলা দিয়ে তাকে জেল হাজতে পাঠালে প্রায় ৩মাস তিনি জেল হাজতে ছিলেন।
এছাড়া ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ মন্দিরে ব্যক্তিগত অর্থ দিয়ে সহযোগীতা করে আসছেন। মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনা সৃষ্টিতে সহায়তা এবং লকডাউনের সময় গোপনে ব্যক্তিগত অর্থ দিয়ে কর্মহীন হাজার হাজার অসহায় মানুষের মাঝে ত্রাণ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করেন। ইউনিয়নের অসহায়, দুস্থ ও পঙ্গু মানুষের মাঝে ব্যক্তিগত উদ্যোগে প্রতিনিয়ত সহায়তা প্রদান করে আসছেন। জলাবদ্ধতা নিরসনের জন্য বিভিন্ন সময়ে আর্থিক সহযোগীতা প্রদান করে আসছেন। এছাড়া চলাচলে অনুপযোগী একাধিক রাস্তাঘাট ও কালভার্ট নিজস্ব অর্থ দিয়ে সংস্কার করে চলেছেন।
এব্যাপারে চেয়ারম্যান পদে ধানের শীষ প্রতীকের দলীয় মনোনয়ন প্রত্যাশী যুবদল নেতা শেখ হেলাল উদ্দীন বলেন, জীবনে চাওয়া পাওয়ার কিছু নেই। যেদিন থেকে বুঝতে শিখেছি। সেদিন থেকে গরীব, অসহায় ও খেটে খাওয়া মানুষের পাশে থেকে কাঁধে কাঁধ মিলিয়ে যতদুর পেরেছি সাহায্যে সহযোগীতা করে আসছি। বর্তমানেও সেটা অব্যাহত রেখেছি। বিগত ইউপি নির্বাচনে মাত্র ৬২দিন তিনি ভোটের মাঠে থেকে নির্বাচনে অংশ গ্রহন করে ইউনিয়ন বাসীর আস্থা অর্জন করতে সক্ষম হয়েছি। যদি আসন্ন ইউপি নির্বাচনে ভোটারা সুষ্টুভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে তাহলে আমরা জনগণের ভোট নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হব ইনশাল­াহ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4494789আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET