২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

জরুরী প্রয়োজন ছাড়া বের হলেই কঠোর ব্যবস্থা: ডিএমপি কমিশনার

ইমরান খান রাজ, দোহার,ঢাকা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ৩০ ২০২১, ১৬:৪৮ | 662 বার পঠিত

আগামীকাল ১লা জুলাই থেকে রাজধানীতে জরুরী প্রয়োজন ছাড়া বের হলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।
করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধকল্পে ১লা জুলাই, (বৃহস্পতিবার) সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধি-নিষেধ আরোপ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সপ্তাহব্যাপী জারিকৃত এ নির্দেশনা বাস্তবায়নে কাজ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
বুধবার (৩০ জুন) দুপুর ১২:০০ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানান ডিএমপি কমিশনার।
তিনি বলেন, যুক্তিসংগত কারণ ব্যতীত কেউ বের হলে তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ে অত্যন্ত কঠোর অবস্থানে থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী। বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে দন্ডবিধির ২৬৯ ধারা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। (দন্ডবিধির ২৬৯ ধারায় বলা আছে, “যে ব্যক্তি বেআইনীভাবে বা অবহেলাজনিতভাবে এমন কোন কাজ করে যাহা দ্বারা জীবন বিপন্নকারী কোন রোগের সংক্রমণ বিস্তার লাভের সম্ভাবনা রহিয়াছে এবং যাহা দ্বারা জীবন বিপন্নকারী রোগের বিস্তার লাভ করিতে পারে বলিয়া সে জানে বা বিশ্বাস করে, সেই ব্যক্তি যেকোন বর্ণনার কারাদণ্ডে, যাহার মেয়াদ ছয় মাস পর্যন্ত হইতে পারে বা জরিমানাদণ্ডে বা উভয়দণ্ডে দণ্ডিত হইবে”।)
তিনি আরো বলেন, দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় বাজার ও কাচাঁবাজার খোলা থাকবে। কাচাঁবাজার উন্মুক্ত স্থানে সরিয়ে আনা হবে। নিকটতম কাচাঁবাজারে প্রয়োজনে রিকশা ব্যবহার করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটা করতে পারবেন। তবে ব্যাটারী চালিত রিকশা চলাচল করবে না।
পুলিশ কমিশনার বলেন, আন্তর্জাতিক ফ্লাইট চালু থাকবে এবং বিদেশগামী যাত্রীরা তাদের আন্তর্জাতিক ভ্রমণের টিকেট ও পাসপোর্ট প্রদর্শন করে গাড়ি ব্যবহার করে যাতায়াত করতে পারবেন।
নাগরিকদের উদ্দেশ্যে তিনি বলেন, পুলিশ যতটা কঠোর হবে আপনারা ততটা নিরাপদ থাকবেন। তিনি আরো বলেন, গণমাধ্যমের সাংবাদিকগণ নিজ নিজ প্রতিষ্ঠানের পরিচয়পত্র প্রদর্শন করে চলাচল করতে পারবেন। কুরিয়ার সার্ভিসের গাড়ি চলাচলে কোন অসুবিধা নাই।
এক প্রশ্নের জবাবে তিনি জানান, সকল ধরণের ক্লাব বন্ধ থাকবে। অলি-গলিতে থাকা সকল দোকান বন্ধ থাকবে। এছাড়া জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠান বন্ধ থাকবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জরুরী সেবায় নিয়োজিত ব্যক্তিগণ যিনি নিজ প্রতিষ্ঠান থেকে যাতায়াতের সুবিধা পাবেন না, শুধুমাত্র তিনি ব্যক্তিগত গাড়ি ব্যবহার করে যাতায়াত করতে পারবেন। জরুরী প্রয়োজনে যারা বের হবেন তাদেরকে অবশ্যই মাস্ক পরার অনুরোধ জানান তিনি।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4723746আজকের পাঠক সংখ্যা::
  • 9এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET