১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




ডুমুরিয়ার শরাফপুরে শোকের মাতম

গাজী আব্দুল কুদ্দুস, চুকনগর.খুলনা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ০৮ ২০২৪, ০২:৫৫ | 622 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

ডুমুরিয়া উপজেলার শরাফপুর ইউনিয়নে মওলানা ভাসানী ডিগ্রী কলেজ মাঠে গতকাল রবিবার বিকাল থেকে খুলনাঞ্চলের বিভিন্ন রাজনৈতিক দলের অনেক নেতা-কর্মী-সহ এলাকার বিপুল সংখ্যক নর-নারী উপস্থিত হয়ে রবি চেয়ারম্যানের জন্য অপেক্ষা করছেন। কখন আসবে তার মরদেহ, কখন হবে জানাজা। বিকাল সাড়ে ৫টার দিকে আছরের নামাজ শেষে বাঁধ ভাঙ্গা জোয়ারের শ্রোতের মতো আসতে শুরু করলো, শুধু মানুষ আর মানুষ। ততক্ষনে কলেজের বিশাল মাঠটি কানায়-কানায় পূর্ণ হয়ে গেছে।
সন্ধ্যা ৬টার একটু আগে আততায়ী-সন্ত্রাসী’র হাতে নিহত শরাফপুর ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি’র গাড়িতে রাখা মরদেহ সামনে রেখে ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান গাজী এজাজ আহমেদ সমবেত জনতার উদ্দেশ্যে বলেন, বহিরাগত যে-সব চিহ্নিত মানুষ ডুমুরিয়াকে অশান্ত করে তুলতে চায়, আমরা তাদের রুখে দেবো, প্রতিহত করবো। আমরা রবি’র রক্ত বৃথা যেতে দেবো না। যে-কোনো মূল্যে তার প্রকৃত হত্যাকারীকে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। তার বক্তব্যের পর নিহত রবি’র বড়ভাই শেখ মঞ্জুরুল ইসলাম কাঁদতে কাঁদতে পরিবারের পক্ষে সমবেত সকলকে তার ভাইয়ের জন্য দোয়া চান। জানাজা নামাজ শেষে সন্ধ্যায় রবি চেয়ারম্যানকে তাদের পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়েছে।
এর-আগে ডুমুরিয়া-ফুলতলা থেকে বার-বার নির্বাচিত এমপি তথা বর্তমান সরকারের ভুমি মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ তার প্রিয়জন, জনপ্রিয় চেয়ারম্যান রবিউল ইসলামের মরদেহের সঙ্গে সঙ্গে তার গ্রাম ভুলবাড়িয়া’র বাড়িতে পৌছালে সেখানে হ্নদয়বিদারক অবস্থা তৈরি হয়। সেখানে বিভিন্ন এলাকা থেকে আসা আপনজনেরা কান্নায় ভেঙ্গে পড়েন। বিশেষত পরিবারের আহাজারির পাশাপাশি এলাকার অসংখ্য হিন্দু-মুসলমান নারী ও পুরুষের গগণবিদারী কান্না-চিৎকার শুরু হয়ে যায়। তখন ভ‚মি মন্ত্রী রবি’র বড়-ছেলে ৬ষ্ট শ্রেণি পড়–য়া তালহা’কে কোলে টেনে নিয়ে নিজেও কান্নায় আপ্লুত হয়ে পড়েন।
এক-সময় নিত্য-নৈমিত্তিক হত্যা-সন্ত্রাসের জন্য মানুষের মুখে মুখে খ্যাত রক্তাক্ত ডুমুরিয়ায় ২০০১ সালে সদর ইউপি’র জনপ্রিয় চেয়ারম্যান শেখ কবিরুল ইসলাম সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারানোর পর প্রশাসনের কঠোর পদক্ষেপে ডুমুরিয়ায় শান্তির পরিবেশ ফিরতে শুরু করে। তারপর থেকে অনেক বছর ধরে শান্ত থাকার পর হঠাৎ গত ৬ জুলাই শনিবার রাতে ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের কর্মীসভা শেষ করে রাত ১০টার দিকে মোটর সাইকেলে একা খুলনার বাসায় ফেরার পথে খুলনা-সাতক্ষীরা সড়কে গুটুদিয়া ওয়াবদার মাথা ব্রীজের পূর্বপাশে হঠাৎ আততায়ীর গুলিতে উপজেলার ৮নং শরাফপুর ইউনিয়নে পরপর ৩ বারের নির্বাচিত জনপ্রিয় মিষ্টিভাসী চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম প্রাণ হারান।
গতকাল রবিবার শোকাহত এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, আড়াই বছর আগে অনুষ্ঠিত শরাফপুর ইউপি নির্বাচনে রবি’র প্রতিপক্ষ বহুমুখি প্রচেষ্টার পরও কয়েক’শ ভোটের ব্যবধানে হেরে যায়। এবং আদালতে মামলা করেন। ২০২৪ সালের জানুয়ারিতে জাতীয় সংসদ নির্বাচনে রবি চেয়ারম্যান আওয়ামী লীগের(নৌকা) বর্তমান এমপি নারায়ণ চন্দ্র চন্দ’র পক্ষে কাজ করে বিজয়ী করেন। কিন্তু তার প্রতিপক্ষ বিপক্ষ-প্রার্থীর কাজ করেও বিফল হয়। এরপর গত জুন মাসে রবি চেয়ারম্যান, ডুমুরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে আওয়ামী লীগের গাজী এজাজের পক্ষে কাজ করে তাকেও বিজয়ী করেন। সেখানেও প্রতিপক্ষ অন্য প্রার্থীর পক্ষে কাজ করে, কিন্তু বিফল হয়। এই সামগ্রিক অবস্থা-চিত্র তুলে ধরে বানিয়াখালী’র(শরাফফুর) অধিকাংশ মানুষের মুখে-মুখে প্রশ্ন, আমাদের চেয়ারম্যান-কে কোনো ভাবেই হারানো যাচ্ছিলো না বলেই কি তাকে সরিয়ে দেওয়া হলো ?
এ হত্যাকান্ড প্রসঙ্গে ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকান্ত সাহা বলেন, এখনও পর্যন্ত মামলা রজু হয়নি বা কেউ (এ সংবাদ লেখা পর্যন্ত) গ্রেপ্তারও হয়নি। তবে আমরা এ হত্যাকান্ডকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সর্বত্মক তৎপরতা অব্যাহত রেখেছি। আশা করছি, আপনারা আলোর মুখ দেখবেন।আর বর্তমান সরকারের ভুমি মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, জনপ্রিয় চেয়ারম্যান রবি’র মৃত্যুতে আমরা সমগ্র আওয়ামী লীগ পরিবার গভীর ভাবে মর্মাহত। দীর্ঘদিনের শান্ত ডুমুরিয়াকে কে বা কারা, অশান্ত করে তুলছে, কারা রবি’কে হত্যা করলো, জরুরি ভিত্তিতে প্রশাসনকে তা খুজে বের করতে হবে। আর প্রকৃত হত্যাকারীকে অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET