৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

দক্ষিণ এশিয়ায় সেরা “একজন মহান পিতা”

মোহাম্মদ আশরাফুুল, কাজীপুর,সিরাজগঞ্জ করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ডিসেম্বর ২৮ ২০২০, ১২:৫১ | 652 বার পঠিত

 গত ১৮ ডিসেম্বর মুক্তি পাওয়া বঙ্গমাতা সাংস্কৃতিক জোট নিবেদিত ছবি “একজন মহান পিতা” চলচ্চিত্রটি দক্ষিণ এশিয়ায় সেরা নির্বাচিত হয়েছে। সিনেমেকিং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০২০ এর জুরিবোর্ড এই ঘোষণা প্রদান করেন। এতে সেরা চলচ্চিত্র “একজন মহান পিতা (পূর্ণদৈর্ঘ্য)” সেরা চলচ্চিত্র পরিচালক হিসেবে মনোনীত হয়েছেন বিশিষ্ট লেখক কলামিস্ট ও কথাসাহিত্যিক নির্মাতা মির্জা সাখাওয়াৎ হোসেন। বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি ও এই ছবির প্রযোজক শেখ শাহ আলমের এটি প্রথম প্রযোজনা।
চলচ্চিত্রের অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি ২৫ ডিসেম্বর সন্ধায় রাজধানী ঢাকার দনিয়ায় সহজপাঠ স্কুলে অনুষ্ঠিত হয়। দেশী বিদেশি চলচ্চিত্রের মধ্যে ১১টি ক্যাটাগরিতে এক অনাড়ম্বর আয়োজনের মাধ্যমে পুরস্কার প্রদান করা হয়।
এ সময় বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের নেতাকর্মী ও “একজন মহান পিতা” চলচ্চিত্রের কলাকুশলীরা উপস্থিত ছিলেন।
এসময় আরও উপস্থিত ছিলেন জোটের সভাপতি গীতিকার, সুরকার ও চলচ্চিত্র প্রযোজক শেখ শাহ আলম, চলচ্চিত্র পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন, সহকারী পরিচালক রাশেদুল ইসলাম রাজিব, কণ্ঠশিল্পী ও অভিনেত্রী আলভী সরকার, অভিনেত্রী শেখ রজনী, অভিনেত্রী সিফাত বন্যা।
পুরস্কার প্রদান করেন ফেস্টিভ্যাল চেয়ারম্যান অভিনেতা টুটুল চৌধুরী, ফেস্টিভ্যাল ডিরেক্টর মেঘসহ অন্যরা। পুরস্কার বিষয়ে কথা বলেন ছবির পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন। তিনি এই প্রতিবেদককে জানান, “হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির একটি ঐতিহাসিক সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তারই অনুপ্রেরণায় বাস্তবাতাকে ফুটিয়ে তুলেছিলাম কাহিনীতে। আর প্রযোজন শাহ আলম সাহেব এগিয়ে এলেন ছবিটি নির্মাণে। ব্যস! কয়েকগণ্ডা নতুন মুখের মাধ্যমে ছবিটিকে দ্রুততম সময়ের মধ্যে নির্মাণ করেছি। পুরস্কার পেয়ে ভালো লাগছে।”
ছবির প্রযোজক শেখ শাহ আলম জানান, “মির্জা সাহেবের বাস্তবধর্মী গবেষণালব্ধ কাহিনী আমার ভালো লেগেছিলো। মুজিববর্ষে তাই বঙ্গমাতা সাংস্কৃতিক জোট দেশবাসীকে এই বাস্তব ও সুস্থ  ধারার ছবি উপহার দিলো। আশা করি সৃজনশীল কাজে এমন করেই কাজ করে যাবো।”
উল্লেখ্য এই ছবিতে জুটি বেঁধে কাজ করছেন মির্জা সাখাওয়াৎ হোসেনের কন্যা নবাগত মির্জা আফরিন ও হিমেল রাজ। অন্যান্য  চরিত্রে অভিনয় করেন ছবির প্রযোজক শেখ শাহ আলম, আলভি সরকার, সৃষ্টি মির্জা, সাগরিকা মন্ডল, রাশেদুল ইসলাম রাজিব, রাশেদ রেহমান, শ্যামল কান্তি নাগ, রেজাউল রাজু, চান মিয়া সিকদার প্রমূখ।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4408409আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET