২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ফুলবাড়ীতে বিদ্যুৎ বঞ্চিত চার গ্রামের মানুষের মানববন্ধন\




ফুলবাড়ীতে বিদ্যুৎ বঞ্চিত চার গ্রামের মানুষের মানববন্ধন\

মোঃ আবু শহীদ, ফুলবাড়ী,দিনাজপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ৩০ ২০২১, ১৬:১৮ | 695 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের সমশেরনগর, পাঠকপাড়া, ল²ণপুর বেলডাঙা ও আলুরডাঙা আদিবাসী পাড়ার প্রায় ৩০০ পরিবার বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত হওয়ায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ওই গ্রামবাসীরা।
গতকাল রোববার ফুলবাড়ী-বিরামপুর সড়কের জয়নগরস্থ দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এই মানবববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন শিবনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব, ইউপি সদস্য ফেরাজুল শাহ, ভুক্তভোগী মাসুদ রানা, রাজু ইসলাম, অমল কিস্কু, দেওয়ান টুডু, বংশী কিস্কু, জয়ন্ত মার্ডি প্রমুখ।
ভুক্তভোগীরা বলেন,দীর্ঘ দুইবছর আগে শিবনগর ইউনিয়নের সমশেরনগর,পাঠকপাড়া, ল²ণপুর বেলডাঙা ও আলুরডাঙা আদিবাসী পাড়া গ্রামে বিদ্যুৎ সংযোগ প্রদানের জন্য কাঠামো গঠন করা হলেও অজানা কারণে আজো ওই গ্রামগুলোতে বিদ্যুৎ পৌঁছেনি। পল্লী বিদ্যুতের পাশাপাশি গ্রামগুলোতে নেসকোর (পিডিবি) সংযোগ থাকায় এই জটিলতা তৈরি হয়েছে। মুজিববর্ষে শহর থেকে গ্রামে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করা হলেও তারা আজো বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত। অসহনীয় গরমে দুর্বিষহ জীবনযাপন করতে হচ্ছে তাদের।
এবিষয়ে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজোর (প্রশাসন-জিএম) মোঃ গোলাম আজম এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ওই এলাকায় পিডিবি কর্তৃক বিদুৎ সরবারাহ করা হয়েছে, সে কারনে তাদের এরিয়ার মধ্যে পল্লী বিদুৎ সংযোগ দেয়া সম্ভব হয়নি। তিনি বলেন,বিষয়টি নিয়ে ফুলবাড়ী বিদুৎ সরবারহ (পিডিবি) কর্মকর্তার সাথে যোগাযোগ করে তাদের জানানো হয়েছে এবং যারা না বুঝে আন্দোলন করেছেন তাদেরকেও বিষয়টি বুঝিয়ে সেখানে যোগাযোগ করতে বলা হয়েছে। পিডিবি কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত সাপেক্ষে তাদের বিদুৎ সংযোগ দেয়ার আশ^াস দিয়েছেন।
এদিকে ফুলবাড়ী বিদ্যুৎ সরবারাহ (নেসকো) কেন্দ্রের আবাসিক প্রকৌশলী মোঃ উজ্জ্বল আলী জানান বিদুতের পোল স্থাপনের কাজ শুরু করা হয়েছে,আগামী এক সপ্তাহের মধ্যে ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ দেয়া হবে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET