১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

বগুড়ার শেরপুরে যুব সমাজের সদস্যদের স্বেচ্ছাশ্রমে অচল রাস্তা এখন সচল

এম এ রাশেদ, বগুড়া জেলা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ১০ ২০২১, ১৭:২৬ | 677 বার পঠিত

প্রায় অর্ধশতাধিক তরুণ। কারও হাতে টুকরি, কারও হাতে কোদাল, কেউ কেউ ভ্যানে করে মাটি নিয়ে এসে রাস্তায় ফেলছেন। প্রায় ১৬০ মিটার গ্রামীণ অচল সড়কটি স্বেচ্ছাশ্রমে মেরামত করছিলেন তাঁরা। ১০ মার্চ বুধবার সকালে খানপুর দক্ষিনপাড়া যুব সমাজের উদ্যোগে এমন মহতি কাজ করছেন এলাকার ছোট বড় সবাই। বগুড়া জেলার শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের খানপুর দক্ষিনপাড়া গ্রামে আলহাজ্ব আলাউদ্দিন আলীর বাড়ি থেকে আজনান হোসাইনের বাড়ি পর্যন্ত এ সড়ক সংস্কার করতে গিয়ে টানা ৫ দিন স্বেচ্ছাশ্রম দিয়েছেন তারা। বুধবার দুপুরে শেষ হয়েছে এই সংস্কার কাজ। আপাতত সচল করা গেছে অচল এই সড়ক। খানপুর দক্ষিনপাড়া গ্রামে গিয়ে দেখা যায়, দীর্ঘ প্রায় ১৬০ মিটার ক্ষতবিক্ষত সড়কটি এলাকার তরুণ-যুবক মিলে মেরামত করছেন। কয়েকবছর আগে ওই এলাকার ইউপি সদস্য ও চেয়ারম্যানকে বলেও কোন কাজ না হওয়ায় নিজেরাই উদ্যোগ নিয়ে সড়ক সংস্কার করছেন তারা।

খানপুর দক্ষিনপাড়া যুব সমাজের সদস্য আজনান হোসাইন, বাদশা আকন্দ, ইসমাইল তরফদার, হাসিনুর ইসলাম ও রাসেল মাহমুদ জানান, আমাদের এই পাড়ায় প্রায় ৬৫ পরিবারের বসবাস। আমাদের হাট বাজার, স্কুল কলেজ ও হাসপাতালে যাওয়ার জন্য এই রাস্তাটি ব্যবহার করা হয়। কিন্তু কয়েক বছর হলো এই রাস্তাটি ভেঙ্গে পুকুরের মধ্যে গিয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। রাস্তা সংস্কারের জন্য অনেক কে বলেও কোন কাজ না হওয়ায় আমরা নিজেরাই কাজ শুরু করে দিয়েছি। কারণ সামনে বর্ষাকাল। বর্ষা মৌসুমে রাস্তা ভাল না থাকলে সবাই গৃহবন্দি হয়ে যাবে। কষ্ট করে নিজ নিজ কাজে যেতে হবে। নিজরাই সামর্থ অনুযায়ী টাকা তুলে রাস্তা সংস্কারের কাজ করছি। এ ব্যাপারে খানপুর ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম রাঞ্জু বলেন,
খানপুর দক্ষিনপাড়া গ্রামের ওই রাস্তাটি পাশে পুকুর থাকায় বার বার ভেঙ্গে যাচ্ছে। ওই রাস্তা ইট দিয়ে সোলিং করার জন্য প্রকল্প দেয়া আছে। অনুমোদন হলেই স্থায়ীভাবে ইটের সোলিং করা হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4521253আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET