১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা গণবিরোধী -আবু হাসান টিপু




ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা গণবিরোধী -আবু হাসান টিপু

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : জুলাই ০১ ২০২১, ১৬:০১ | 760 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণাকে গণবিরোধী আক্ষায়িত করে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো’র সদস্য জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন মহামারী দুর্যোগ মোকাবেলায় সরকার নিজেদের ব্যর্থতা ঢাকতেই জনগণের দৃষ্টিকে ভিন্ন দিকে প্রবাহিত করতে ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক বন্ধ করার হঠকারী ও চরম নিষ্ঠুর সিদ্ধন্তের আশ্রয় নিয়েছেন। এ সিদ্ধান্ত বাস্তবায়িত হলে সারাদেশে দেড় থেকে দুই কোটি মানুষ জীবিকা হারিয়ে বিপদে পড়বে।

তিনি বলেছেন, করোনা দূর্যোগকালে যেখানে রাষ্ট্রের দায়িত্ব নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা, শ্রমজীবী মানুষের খাদ্যসহ মৌলিক চাহিদার নিশ্চয়তা বিধান করা, সেখানে আত্মকর্মসংস্থানের মাধ্যমে জীবিকা অর্জনকারী লক্ষ লক্ষ মানুষকে নতুন করে বেকারের তালিকায় যুক্ত করার সিদ্ধান্তই প্রমান করে ভোট ডাকাতদের কাছে ন্যুনতম মানবিকতা প্রত্যাশা করাও দূরহ।

আবু হাসান টিপু বলেছেন ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক বন্ধের সিদ্ধান্ত কার্যকর করার আগে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থাসহ বিনিয়োগকৃত টাকার ক্ষতিপূরণ প্রদান করার দায়িত্ব পালনে সরকার নিশ্চয় তার দায় এড়াতে পারেনা।

তিনি ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর ঘোষণা অবিলম্বে প্রত্যাহার করে নকশা আধুনিকায়ন ও চালকদের প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থাসহ ব্যাটারী চালিত রিকশা-ভ্যান-ইজিবাইক নিবন্ধনের নীতিমালা প্রণয়ন ও স্বল্প গতীর যানবাহন চলাচলের জন্য সড়ক-মহাসড়কের পাশে পার্শ্ব রাস্তা/লেন নির্মাণ করার দাবী করেন এবং পুলিশি হয়রানি-নির্যাতন-চাঁদাবাজি বন্ধ করার আহবান জানান।

১ জুলাই বৃহস্প্রতিবার ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদ-এর উদ্যোগে সিদ্ধিরগঞ্জ অঞ্চলের ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক চালকদের মাঝে প্রচারপত্র বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে আবু হাসান টিপু এসব কথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ব্যাটারি চালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক সংগ্রাম পরিষদ-এর আহবায়ক এড. সুমন মিয়া, সদস্য সচিব খোকন রাজ, মামুন মহাজন, জাহাঙ্গীর হোসেন প্রমূখ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET