৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হরিপুরে ঘর পেলেন ২১৬টি পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে হরিপুরে ঘর পেলেন ২১৬টি পরিবার

জহিরুল ইসলাম জীবন, হরিপুর, ঠাকুরগাঁও করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জানুয়ারি ২৩ ২০২১, ২১:২৫ | 666 বার পঠিত

রাস্তার পাশে সরকারি জমিতে ঝুপরি ঘরে বসবাস করা  ২১৬টি পরিবার আজ উঠবেন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের দেওয়া উপহার হিসেবে পাকা বাড়িতে। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে শনিবার সারা দেশের ন্যায় জমিসহ নতুন ঘর পাচ্ছে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৫৬ পরিবার। মুজিব বর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর দেওয়ার কার্যক্রমের অংশ হিসেবে আজ সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়।

গৃহ প্রদান কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে ২৩শে জানুয়ারি সকাল ১০টা ৩০মিনিটে ভূমি ও গৃহহীন পরিবারকে ভূমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) নুর কুতুবুল আলম, উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল,  উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম পুষ্প, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম আলমগীর, যুবলীগের সাধারণ সম্পাদক আমজাদ আলী, ও উপজেলার সকল ইউপি চেয়ারম্যানসহ উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রমুখ।

প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ১লক্ষ ৭১ হাজার টাকা, উপজেলার ২১৬টি গৃহহীন পরিবার ২ শতাংশ খাস জমির বন্দোবস্তসহ ২কক্ষ বিশিষ্ট সেমিপাকা, ইটের দেওয়াল, ক্রংক্রিটের মেঝে রঙিন টিনের ছাউনি নিয়ে এসব ঘরে ২টি শয়নকক্ষ। ১টি খোলা বারান্দা, ১টি রান্না ঘর, ১টি শৌচাগার রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য ৫৬টি ঘর মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। ২ শতাংশ খাস জমি কবুলিয়ত দলিল নামজারি, গৃহ প্রদানের সনদসহ ঘর বুঝিয়ে দেওয়া হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4395444আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET