২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ-উদ্বোধন উপলক্ষে গাইবান্ধায় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেসবিফ্রিং

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ-উদ্বোধন উপলক্ষে গাইবান্ধায় সাংবাদিকদের সাথে মতবিনিময় ও প্রেসবিফ্রিং

আরিফ উদ্দিন, গাইবান্ধা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ১৭ ২০২১, ২২:০১ | 653 বার পঠিত

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আগামী ২০ জুন ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের কার্যক্রম উপলক্ষে বৃহস্পতিবার গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয় কক্ষে জেলার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় ও প্রেসবিফ্রিং অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউল আলম, ভুমি অধিগ্রহণ কর্মকর্তা আবু সাঈদ, এনডিসি মো. সাদিকুর রহমান, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
জেলা প্রশাসন আয়োজিত এই প্রেসবিফ্রিংয়ে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, আশ্রয়ন প্রকল্পের আওতায় অসহায় ভুমিহীন ও গৃহহীনদের পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে সারাদেশে ৬৬ হাজার ১শ’ ৮৯টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে আশ্রয়ন প্রকল্পের আওতায় ৫৩ হাজার ৩শ’ ৫৪টি পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হবে। আগামী ২০ জুন ভুমিহীন এবং গ্রহহীনদের মধ্যে আনুষ্ঠানিকভাবে গৃহ ও জমির দলিল হস্তান্তর করবেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এই প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে গাইবান্ধা জেলায় ১ হাজার ৪শ’ ৩০টি পরিবারের মধ্যে গৃহ ও জমির দলিল হস্তান্তর করা হবে। এরমধ্যে সদরে ২০০টি, সুন্দরগঞ্জে ২০০টি, গোবিন্দগঞ্জে ৩৫০টি, সাদুল্যাপুরে ২০০টি, ফুলছড়িতে ৩৬০টি, সাঘাটায় ৮০টি ও পলাশবাড়ী উপজেলায় ৪০টি। আগামী ২০ জুন সকাল সাড়ে ১০টায় সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুমিহীন ও গৃহহীন ছিন্নমুল অসহায় মানুষের জন্য নির্মিত এ জেলার মোট ৫৩ হাজার ৩৪০টি গৃহ ও জমি প্রদান কার্যক্রমের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করবেন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রত্যেক উপজেলা প্রান্তে উপজেলা নির্বাহী অফিসারদের নেতৃত্বে সকল উপকারভোগী, জনপ্রতিনিধি এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও সরকারি কর্মকর্তারা উপসি’ত থাকবেন। গাইবান্ধা সদর উপজেলা প্রানেত্ম জেলা শিল্পকলা একাডেমিতে সকাল সাড়ে ৯টায় জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, জেলা প্রশাসক মো. আবদুল মতিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউল আলম, উপকারভোগীরা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুধীজন ও সরকারি কর্মকর্তারা বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে সংযুক্ত হবেন। উক্ত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে নির্মিত ঘরের চাবি, কবুলিয়ত দলিল, নামজারী খতিয়ান, ডিসিআরের কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে সজ্জিত ফোল্ডার সুবিধাভোগীদের নিকট হস্তান্তর কার্যক্রমের শুভ-উদ্বোধন করবেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4655217আজকের পাঠক সংখ্যা::
  • 11এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET