২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে ২ মার্চ দেশব্যাপী কলমবিরতি ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৮ ২০২১, ১৭:২৫ | 675 বার পঠিত

সারাদেশে সাংবাদিক হত্যা ও অব্যাহত নির্যাতনের প্রতিবাদে আগামি ২ মার্চ সকাল ৮-২ টা পর্যন্ত দেশব্যাপী কলম বিরতি ঘোষণা করেছে বিএমএসএফ। শনিবার রাত ৯টায় নোয়াখালী প্রেসক্লাব ও বিএমএসএফের সাংবাদিকদের মতবিনিময় সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এ ঘোষণা করেন।

নোয়াখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদারের সভাপতিতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল আম্বিয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুদ, জার্নালিস্ট শেল্টার হোমের আহবায়ক মিজানুর রহমান, আকবর হোসেন সোহাগ, সহ-সম্পাদক সোহাগ আরেফিন,চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আকাশ মো: জসিম, জামাল হোসেন বিষাদ, আবু নাসের মনজু, সাইফুল্লাহ কামরুল, লিয়াকত আলী খান, অহিদ উদ্দিন মুকুল, মীর মোশারফ হোসেন মিলন প্রমূখ। শনিবার বিকেলে কোম্পানিগঞ্জের সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের কবর জিয়ারত ও পরিবারের সাথে সমবেদনা জানানো শেষে ফেরার পথে প্রেসক্লাবে বৈঠকে এ ঘোষণা দেয়া হয়।

দেশব্যাপী সকল জেলা-উপজেলায় কলমবিরতি পালনের জন্য বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সকল সাংবাদিক ও সংগঠনসমুহকে আহবান জানানো হয়েছে। এর আগে একই দাবিতে বিএমএসএফের ডাকে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ পালন করে। বিএমএসএফ মনে করে দেশে সাংবাদিক নির্যাতন এবং হত্যা ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার হচ্ছেনা। সাংবাদিক সুরক্ষায় আইন প্রণয়ন জরুরী হয়ে পড়েছে। উল্লেখ্য, গত ২১ ফেব্রুয়ারি কোম্পানিগঞ্জে দুপক্ষের অস্ত্রের ঝনঝনানির ভিডিওধারণ করায় একটি পক্ষ তাকে আটকে ভিডিও ডিলেট করতে চাপ দেয়। মুজাক্কির অনীহা প্রকাশ করায় তাকে গুলি করে। এসময় ছড়াগুলির আঘাতে তার বৃক ঝাজড়া করে ফেলে। ঢাকা মেডিকেলে তিনদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে তিনি মারা যান। পরিবারের পক্ষ থেকে তার পিতা নওয়াব আলী মাস্টার বাদী হয়ে কোম্পানিগঞ্জ থানায় একটি মামলা করেছে। পিবিআই মামলাটি তদন্ত করছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4494264আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET