১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




হাওরে দ্রুত বাঁধের কাজ শুরুর দাবিতে  মানববন্ধন

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : জানুয়ারি ২৯ ২০২২, ১৯:৪৯ | 677 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

কাবিটা নীতিমালা অনুযায়ী দেড় মাস আগে হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ শুরু করার কথা থাকলেও এখনো বাঁধের কাজ শুরু না হওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠছেন হাওরাঞ্চলের কৃষকরা। দ্রুত হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ শুরু করার দাবিতে শনিবার মানববন্ধন করে তাহিরপুরের মাটিয়ান হাওর পাড়ের কৃষকরা। পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার আয়োজনে এবং এএলআরডি’র সহযোগিতায় আয়োজিত উক্ত মানববন্ধনে মাটিয়ান হাওর পাড়ের বিভিন্ন গ্রামের কৃষকরা যোগ দেন।
পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে ও সংস্থার কার্যকরী কমিটির সদস্য আসাদ জাহানের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় কৃষক হাদিস মিয়া, জিয়াউর রহমান, ফজলু মিয়া, বিল্লাল আমিন, দিলীপ সরকার, সুশান্ত সরকার প্রমুখ।
পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজা বলেন,  অন্যান্য বছর হাওর থেকে দেরিতে পানি নামার কারণে বাঁধের কাজ শুরু হতে দেরি হতো। এবছর অনেক আগেই হাওরের পানি নেমে গেছে। তাই এবছর যথাসময়ে কাজ শুরু করার সুযোগ ছিল। কাবিটা নীতিমালা অনুযায়ী ১৫ ডিসেম্বর থেকে কাজ শুরু করার কথা থাকলেও এখনো ২০ ভাগ বাঁধের কাজও শুরু হয়নি। এটি দায়িত্বে চরম অবহেলার সামিল। আমরা দ্রুত সকল হাওর রক্ষা বাঁধের কাজ শুরু করার দাবি জানাই। একই সাথে নিয়ম মেনে ফেব্রুয়ারি মাসের মধ্যে কাজ শেষ করার দাবি জানাই।
মানববন্ধনে কৃষকরা জানান দেরিতে বাঁধ দেওয়া হলে মাটি নরম থাকে এবং বন্যা হলে পানির ধাক্কায় সহজে বাঁধ ভেঙে যায়। যেকোনো সময় বৃষ্টি শুরু হয়ে যেতে পারে। তখন বাঁধ নির্মাণ কঠিন হয়ে যাবে। তাই ফসল ঘরে তোলা নিয়ে তাদের মনে শংকা কাজ করছে।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET