৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

২১-এর সেরা সময়

নয়া আলো অনলাইন ডেস্ক।

আপডেট টাইম : জানুয়ারি ০২ ২০২১, ১৪:৫৬ | 654 বার পঠিত

২০২০ শেষ, এবার ২০২১-এর পালা। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে ২১-এ আমরা এই ঘটনাগুলির সাক্ষী হতে পারব।

১। ২০২০ সালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টোকিও অলিম্পিক। তবে করোনা মহামারির জেরে তা হতে পারেনি। তবে ২০২১ সালের জুলাই মাসে ফের টোকিও অলিম্পিকের পরবর্তী দিন নির্ধারিত হয়েছে। করোনার টিকা কতটা নিজের প্রভাব বিস্তার করতে পারবে তার ওপরেই নির্ধারণ করবে এই অলিম্পিকের ভবিষ্যৎ।

২। ইউরোভিশন গানের লড়াইয়ের কথা কি মনে আছে? নানা ধরনের সঙ্গীতের অনুষ্ঠানগুলিও আমরা মিস করেছিল ২০২০ তে।

এই গানের লড়াইও পিছিয়ে গিয়েছে মহামারির জেরে। তবে নেদারল্যান্ডীদের রোটারডামে কর্তা বিশ্বাসী তারা ২০২১ সালে এই প্রতিযোগিতা করেই ছাড়বেন।

৩। নাসার কাজ আমরা সকলেই জানি। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে রোভার মঙ্গলের বুকে পা দিয়েছে। সেই কাজকে আরও এগিয়ে নিয়ে যেতে চায় নাসা। পৃথিবী ছাড়া যদি অন্য গ্রহকে মানুষের বাসযোগ্য করা যায় তাহলে মন্দ কি। নাসার সেই কাজ ফের নতুনভাবে শুরু হবে ২০২১ সালে।
৪। করোনার কারণে বিভিন্ন দেশে ভ্রমণ ব্যবসা একেবারেই ভেঙে পড়েছে। সেই সঙ্গে বিশাল মানুষের জমায়েতের ওপরেও জারি রয়েছে নিষেধ। তবে মহামারিতে জয়লাভের পরই ফের চুটিয়ে ছুটি কাটাতে যাবেন সকলেই। বন্ধু, আত্মীয় কেউই তখন বাদ যাবেন না। আরে বাবা মানুষ যে সামাজিক প্রাণী, সমাজ ছাড়া সে চলতে পারে না।

৫। ২০২১ সালে কোভিডের টিকা বিশ্বে বিস্তার লাভ করবে। প্রতিটি দেশের মানুষরাই টিকা গ্রহণের মাধ্যমে নিজেদেরকে সুরক্ষিত করবেন। একটি টিকার পর আরও অনেক টিকা আবিস্কার হবে। সকলের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে উঠবে। বিশ্ববাসী  স্বস্তির নিঃশ্বাস ফেলবে।
৬। ইউরো চ্যাম্পিয়ন্স লীগের কথা ভেবে হতাশ হয়ে বসে রয়েছেন ফুটবলপ্রেমীরা। ২০২০ সালে এই খেলা থেকে বঞ্চিত হয়েছে বিশ্ববাসী। তবে চিন্তা নেই আগামী সিজনেই এই খেলার আনন্দ নিতে পারবেন সকলেই। ১২টি দেশের ফুটবলাররা যখন নিজেদের কেরামতি দেখাবেন তখন ফের ভাগ হবে ফুটবলবিশ্ব।

৭। ফুটবলের পর ক্রিকেটের কথা না বলে কি থাকা যায়? পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপ ফের ফিরবে আন্তর্জাতিক স্তরে। ক্রিকেটের উন্মাদনা বিশ্বকে ফের এক করবে। প্রতিটি দেশই তাদের দলের হয়ে গলা ফাটাবে।
৮। মাইলস্টোনের কথা যদি বলতেই হয় তবে ওয়ার্ল্ড ডিজনি ওয়ার্ল্ডের কথা বলতেই হবে। ৫০তম বর্ষে পা দেবে এরা। নানা ধরনের জয় রাইড নিয়ে তারা অপেক্ষায় রয়েছে। কবে ফের আট থেকে আশির উপস্থিতি সেখানে হবে তা নিয়ে আশায় সকলেই।
৯। বিশ্বকে দূষণের হাত থেকে অনেকটাই বাঁচিয়েছে ২০২০। তবে ২১-এ ফের দূষণের মাত্রা বাড়বে। নতুন করে পৃথিবীকে বাঁচানোর কাজে ঝাঁপিয়ে পড়তে হবে। জ্বালানি বাঁচিয়ে বিশ্বের তাবৎ দেশ ফের বিশ্ব বাঁচানোর লড়াইতে নামবে।

১০। ২০১০ সালের জানুয়ারিতেই মার্কিন রাষ্ট্রপতি হিসাবে নিজের দায়িত্বভার গ্রহণ করবেন জো বাইডেন। তাকে যোগ্যে সহযোগিতা করবেন কমালা হ্যারিস। মার্কিন প্রেসিডেন্ট হিসাবে বাইডেনের নীতি বিশ্বে কোন প্রভাব ফেলবে তার দিকে তাকিয়ে সকলেই।
১১। নতুন টিভি শো নিয়ে যদি চিন্তা করেন তাহলে বলব, চিন্তা কেন নেটফ্লিক্স তো রয়েছে। প্রতিটি টিভি শো-কে ঘরে ঘরে নিয়ে গিয়েছে তারা। আগামীদিনেও এই কাজকে আরও সুচারুরূপে করবে তারা।
১২। নতুন সিনেমার অপেক্ষায় বিশ্ববাসী। মহামারিতে সকলের প্রিয় তারকারা যেভাবে নিজেদেরকে গুটিয়ে রেখেছেন তা থেকে তারা বেরিয়ে আসবেন। আর তখনই নানা ধরনের নতুন সিনেমা তৈরি হবে। ভিড় বাড়বে সিনেমাহলগুলিতে।
১৩। টম ক্রুস ২০২১ সালে সকলকে চমকে দেবেন। তার নতুন ছবি তিনি করবেন পৃথিবীর বাইরে মহাকাশে। এবিষয়ে তিনি প্রয়োজনীয় প্রশিক্ষণ নিচ্ছেন। নাসার গ্রিণ সিগন্যাল পেলেই কেল্লাফতে। মহাকাশে দেখা যাবে টম ক্রজকে।

১৪। আমেরিকাতে বিপ্লব ঘটাবে এক প্রজাতির পোকা। প্রতি ১৭ বছর অন্তর এই পোকাগুলি নিজেদেরকে মেলে ধরে। ঝাঁকে ঝাঁকে পোকা নিজেদের বংশবিস্তার ঘটাবে। সেদিকেও কিন্তু নজর থাকবে বিশ্ববাসীর।
১৫। ফোর জি, ফাইভ জিয়ের দিন শেষ। এবার আসরে নামবে সিক্স জি। প্রযুক্তিকে আরও দ্রুত সে সকলের কাছে পৌঁছে দেবে। মোবাইল পরিষেবা থেকে শুরু করে ইন্টারনেটে ঘটবে চরম বিপ্লব। জাপান, কোরিয়া ইতিমধ্যে এই সিক্স জি শুরু করেছে। এবার অপেক্ষা বাকিদের।
১৬। করোনাকালে আমাদের প্রযুক্তির ব্যবহার অনেক বেশি উন্নত হয়েছে। একে কাজে লাগিয়েই এবার প্রযুক্তির ব্যবহার আরও বাড়বে। কর্মস্থলে না গিয়ে বাড়িতে বসেই সমস্ত কাজ করানোর দিকেই নজর দেবে বিশ্বের শক্তিধর দেশগুলি। ফলে বাড়বে কর্মক্ষমতা।

১৭। ওয়ালমার্ট, অ্যামাজনের কাজ আমরা করোনাকালে দেখেছি। এবার তারা ড্রোনের সহায়তা গ্রহণ করছে। প্রতিটি সামগ্রী ড্রোনের মাধ্যেমে তারা পৌঁছে দেবে বাড়িতে। ফলে সমস্ত ধরনের সংক্রমণ থেকে মুক্তি পাবে সকলে।
১৮। বৃটেনের ইতিহাসে নজির সৃষ্টির পথে রাণী এলিজাবেথ। তিনি ২০২১ সালে ৯৫ বছর পূর্ণ করবেন। তার এই বিরল নজিরের দিকে তাকিয়ে বিশ্ববাসী। তার জন্য রইল আগাম শুভেচ্ছা।
১৯। নস্টালজিয়া হবে যখন বিশ্বের তাবৎ বিনোদনের রসদ খুলে যাবে। স্পাইস গার্লরা ফের মনোরঞ্জন করবেন সকলের। তাদের ছন্দে ফের মাতোয়ারা হবে বিশ্ব।
২০। কেনড্রিক লামার, কেসি মাসগ্রেভস, লর্ডি, কার্ডেল বি, অ্যাডেলরা তাদের নতুন মিউজিক অ্যালবাম নিয়ে অপেক্ষা করছেন। সেই গানের ছন্দে ফের মাতবে বিশ্ববাসী।
২১। ২০২১, আমরা কতদিন আপনজনকে জড়িয়ে ধরিনি। সেই কাজ তুমি করতে পার। আমাদের সেই সাহস, বুদ্ধি দাও যাতে আমরা ফের প্রিয়জনকে নিজের ভালবাসা দিয়ে ভরিয়ে দিতে পারি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4408375আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET