২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

একজন করোনা যোদ্ধা কাউন্সিলর কামাল পাটোয়ারী খোকন

নয়া আলো অনলাইন ডেস্ক।

আপডেট টাইম : ডিসেম্বর ০১ ২০২০, ১৯:৩৪ | 857 বার পঠিত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতে নিজের জীবনের মায়া ত্যাগ করে নির্বাচিত এলাকার সর্বস্তরের জনগনের পাশে গিয়ে করোনা সচেতনা ও কর্মহীন, অসহায় মানুষের জন্য অক্লান্ত শ্রম দিয়েছেন কাউন্সিলর কামাল উদ্দিন পাটোয়ারী খোকন। তিনি ছাগলনাইয়া পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর। এছাড়াও ছাগলনাইয়া পৌরসভার ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি এবং বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র প্রতিষ্ঠাতা সভাপতিসহ এলাকার বিভিন্ন সামাজিক ও প্রাতিষ্ঠানিক দায়িত্বে থেকে জনগনের সার্বিক সেবাশ নিজেকে নিয়োজিত রেখেছেন । বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস জনিত কারণে ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের পৃষ্ঠপোষকতা ও সার্বিক সহযোগিতায় গঠিত ‘উপজেলা চেয়ারম্যান কুইক রেসপন্স টিম’ গঠন করা হয় তাতে তিনি উপজেলা সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ২০১৮ সালের ১৮ জানুয়ারি হতে অদ্যবধি ছাগলনাইয়া পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পদে জনগণের পাশে কাজ করছেন। বিগত ৩ বছরে তিনি তার নির্বাচিত এলাকা দক্ষিন সতর ও হিছাছরা গ্রামের বিভিন্ন কাচাঁ রাস্তা সরকারি অনুদানে পাকা করন করেছেন। এলাকার পোল কালভার্ট ও বিভিন্ন সড়কের সংস্কার কাজ সহ বিভিন্ন সড়কে সড়ক বাতি ও বিভিন্ন মসজিদে সোলার স্থাপন করেছেন। তার এলাকায় যে তিনটি খাল রয়েছে সে গুলোর খনন কাজও ইতিমধ্যে তিনি সমপন্ন করেছেন। এলাকার ৫০জন বয়বৃদ্ধকে বয়স্ক ভাতার কার্ড, ৩০জন নারীকে বিধবা ভাতার কার্ড, ৩০জন প্রতিবন্ধিকে প্রতিবন্ধি ভাতার কার্ড, ৪০জন নারীকে মাতৃত্বকালীন ভাতার কার্ড দিয়েছেন। এছাড়াও প্রতি বছর হত দরিদ্র জনগোষ্টির মাঝে দিয়ে যাচ্ছেন সরকারি বরাদ্দকৃত বিজিএফ কার্ড। এলাকায় মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, ইভটিজিং ও চুরি-ডাকাতি সহ সকল প্রকার অপরাধ দমনে স্থানীয় প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতায় করছেন তিনি।
চলমান মহামারি করোনা পরিস্থিতে সরকার থেকে প্রদেয় যাবতীয় ত্রাণ সামগ্রী জনগণের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন। ব্যক্তিগত তহবিল ও স্থানীয় ধনাঢ্য ব্যক্তিদের সহযোগীতায় করোনা পরিস্থিতে কয়েক দফায় প্রায় ৮শ কর্মহীন ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করেন।
উপজেলা চেয়ারম্যান  কুইক রেসপন্স টিমের উপজেলা সমন্বয়ক হিসেবে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে করোনায় মৃত ব্যক্তিদের কাপন দাফনের কাজে সক্রিয় ভাবে নিয়োজিত থেকে দাফন কার্য্য সম্পন্ন করে আসছেন। তিনি জানান, এ টিমের ব্যবস্থাপনায় টিমের অন্যান্য সদস্যদের সহযোগিতায় ২০-২৫ জন করোনা আক্রান্ত ব্যক্তির মৃতদেহ দাফন করেছেন। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসারের সার্বিক তত্ত্বাবধানে ইসলামি ফাউন্ডেশন টিমের মাধ্যমেও যেসকল করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন করা হয়েছে কিছু কিছু দাফনকার্যেও তিনি উপস্থিত ছিলেন বলে জানান।
উপজেলা চেয়ারম্যান কুইক রেসপন্স টিমের পক্ষ থেকে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী, নগদ অর্থ এবং করোনা আক্রান্তদের জন্য পৌঁছে দিয়ে যাচ্ছেন অক্সিজেন সিলিন্ডার। এছাড়াও কুইক রেসপন্স টিমের এ্যাম্বুলেন্সে করে করোনা রোগী ও অন্যান্য রোগে আক্রান্ত ব্যাক্তিদের বিভিন্ন স্থানে আনায়নের কাজে সহায়তা করছেন।
২০১৯ সালে ১৪ জানুয়ারি থেকে বঙ্গবন্ধু ব্লাড ব্যাংক ছাগলনাইয়া’র মাধ্যমে শত শত ব্যক্তিকে রক্তদানের ব্যবস্থা করেন তিনি। বঙ্গবন্ধু ব্লাড ব্যাংকের উদ্যোগেও করোনা আক্রান্ত ব্যক্তিদের বাসায় বাসায় বঙ্গবন্ধু ব্লাড ব্যাংকের সদস্যদের মাধ্যমে অক্সিজেন সিলিন্ডার সরবারহ করছেন। প্রতি বছর শীতের মৌসুমে এলাকায় চুরি ডাকাতি প্রতিরোধে স্থানীয় পুলিশ প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের মাধ্যমে পাহারাদারের ব্যবস্থা করে চুরি ডাকাতি দমনে ভূমিকা রাখছেন। শীতার্থ ও হত দরিদ্রদের মাঝে শীত বস্ত্র বিতরন করেছেন। যুব সমাজকে মাদক ও সন্ত্রাসী কার্যকলাপ থেকে বিরত রাখতে খেলাধুলা মুখি করে যুবকদের খেলাধুলার বিভিন্ন সামগ্রী বিতরণ করেন। তার ওয়ার্ডের পারিবারিক ও সামাজিক যে সকল বিরোধ দীর্ঘদিন অমিমাংশিত ছিল ‘পৌর বিরোধ মিমাংশা বোর্ডের’ মাধ্যমে সে সকল বিরোধের অবসান করেন।
করোনা যোদ্ধা কামাল উদ্দিন পাটোয়ারীর বর্তমান গ্রহণযোগ্যতার বিষয়ে তিনি বলেন, আমি কাউন্সিলর খোকন এমনিতে হইনি। এর মূলে রয়েছেন আমার কিছু অভিভাবক ও এলাকার জনগন। তিনি অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে বলেন, ফেনী জেলা আওয়ামী পরিবারের অভিভাবক আলা উদ্দিন আহমেদ চৌধুরী নাছিম, ফেনী-২আসনের সাংসদ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি, ছাগলনাইয়া উপজেলা পরিষদের  চেয়ারম্যান উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আমার রাজনৈতিক পদ পদর্শক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, উপজেলা আ’লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার ভাইয়ের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এছাড়াও আমার এলাকাবাসী যারা আমাকে ভোট দিয়েছেন, যারা আমার জন্য দোয়া করেছেন সর্বোপরি সকলের প্রতি আমি কৃতজ্ঞ থাকব।
 আগামী পৌর নির্বাচনে প্রার্থীতা করার বিষয়ে তিনি জানান, আমার প্রানের দল বাংলাদেশ আওয়ামীলীগ ও আওয়ামী পরিবারের অভিভাবক বৃন্দ যদি আমাকে দল থেকে নমিনেশন প্রদান করেন এবং আমার এলাকার জনগণ যদি আমাকে চায় তাহলে আমি পুনরায় ৩নং ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন করব। যদি এলাকাবাসী পুনরায় আমাকে নির্বাচিত করে এলাকার অসম্পন্ন কাজগুলো সম্পন্ন করার চেষ্টা করব। একজন আওয়ামী পরিবারের সন্তান কাউন্সিলর খোকন ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে বাংলাদেশ আ’লীগের রাজনীতিতে ঝুঁকে পড়েন এবং অদ্যাবধি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মে অনুপ্রাণিত হয়ে দলটির জন্য শ্রম দিয়ে যাচ্ছেন। অতিতের ন্যায় আমৃত্যু তিনি মানুষের পাশে থেকে কাজ করতে চান। তিনি সকলের নিকট দোয়া কামনা করেন।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4388034আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET