১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • কুমিল্লা
  • কুমিল্লা-১০ সংসদীয় আসন পুনর্বহালে আপীল গৃহিত হওয়ায় নাঙ্গলকোটে আনন্দ মিছিল




কুমিল্লা-১০ সংসদীয় আসন পুনর্বহালে আপীল গৃহিত হওয়ায় নাঙ্গলকোটে আনন্দ মিছিল

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : মার্চ ০৯ ২০১৮, ২২:১৯ | 1007 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

নাঙ্গলকোট প্রতিনিধিঃ- কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদরদক্ষিণ-লালমাই) সংসদীয় আসনের সীমানা পুননির্ধারণ নিয়ে সুপ্রিমকোর্টের আ্যফিলেট ডিভিশনে গত বৃহষ্পতিবার আপিল গৃহীত ও পূর্বের হাইকোটের দেয়া রায় স্থগিত হওয়ার সংবাদে গত বৃহষ্পতিবার সন্ধ্যায় নাঙ্গলকোট উপজেলা সদরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু, উপজেলা যুবলীগ আহবায়ক ও নাঙ্গলকোট পৌর মেয়র আবদুল মালেকের নেতৃত্বে আনন্দ মিছিলটি নাঙ্গলকোট পৌর বাজারের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় উপস্থিত ছিলেন-নাঙ্গলকোট উপজেলা আওয়ামীলীগ সাবেক সদস্য হাজী রেজাউল হক রেজু, পৌরসভা যুবলীগ যুগ্ম আহবায়ক শাহজাহান ভুঁইয়া, পৌরসভা ছাত্রলীগ সভাপতি সোহাগ, ডিগ্রী কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান সহ নাঙ্গলকোট পৌরসভা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উপজেলা চেয়ারম্যান সামছুউদ্দিন কালু বলেন, আগামী সংসদ নির্বাচনে এ সংসদীয় আসনে মাননীয় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি নির্বাচন করলে নাঙ্গলকোটে শিক্ষাপ্রতিষ্ঠান, বিদ্যুৎ, সড়ক, গ্যাসসহ ব্যাপক উন্নয়নমূলক কাজসহ অসমাপ্ত সকল কাজ বাস্তবায়ন করা হবে।
জানা যায়, ২০০১ সালের নির্বাচনে নাঙ্গলকোট ও সদরদক্ষিণ উপজেলা নিয়ে পৃথক দুটি নির্বাচনী আসন (যথাক্রমে কুমিল্লা-১১ ও কুমিল্লা-৯) ছিল। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে এই দুটি আসন পুনর্বিন্যাস করে বিগত ইসি। এতে নাঙ্গলকোট উপজেলার সঙ্গে সীমানা বাড়িয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার আটটি ইউনিয়নকে যুক্ত করে কুমিল্লা-১০ সংসদীয় আসন হয়। এভাবে আসন পুনর্বিন্যাস করার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন নাঙ্গলকোটের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুল গফুর ভুঁইয়া। আবেদনে শুধু নাঙ্গলকোট উপজেলা নিয়ে এ আসন করার দাবি করা হয়। এ রুলের উপর শুনানী শেষে গত বছরের ২০মার্চ হাইকোর্ট এক রায়ে সাবেক কুমিল্লা-১১ (নাঙ্গলকোট) এলাকা পুননির্ধারণের বিষয়ে আইনানুযায়ী পদক্ষেপ নিতে ইসিকে নির্দেশ দেন।
আদালতের আদেশ অনুসারে জাতীয় সংসদের কুমিল্লা-১০ আসনের সীমানা পুননির্ধারণ না করায় গত বছরের ১০ ডিসেম্বর রবিবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ নির্বাচন কমিশন সচিবের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন। নির্বাচন কমিশন ওই আদেশের বিরুদ্ধে আপিল করে। নির্বাচন কমিশনের আপিল আবেদন আমলে নিয়ে আপিল বিভাগ গত বৃহষ্পতিবার হাইকোর্টের দেয়া কুমিল্লা-১১ তথা নাঙ্গলকোট স্বতন্ত্র নির্বাচনী আসন পুনর্বহালের রায়টি স্থগিত ঘোষাণা করে। পরবর্তীতে এ মামলার পূর্ণাঙ্গ রায় ঘোষণা করবে আপিল বিভাগ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET