১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • বছরের পর বছর সরকারীভাবে বারবার আবেদন করেও কোন ফল না পাওয়ায় রামগঞ্জে সোনাপুর বাজার কমিটির উদ্যোগে নিজস্ব অর্থায়নে ব্রিজ নির্মান॥




বছরের পর বছর সরকারীভাবে বারবার আবেদন করেও কোন ফল না পাওয়ায় রামগঞ্জে সোনাপুর বাজার কমিটির উদ্যোগে নিজস্ব অর্থায়নে ব্রিজ নির্মান॥

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৫ ২০১৮, ১৯:৫৭ | 692 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে সোনাপুর বাজার কমিটির উদ্যোগে নিজস্ব অর্থায়নে সোনাপুর পশ্চিম ও পূর্ব বাজারের সংযোগ ব্রিজ নির্মান কাজ শুরু করা হয়েছে।
বছরের পর বছর সরকারীভাবে বারবার আবেদন করেও কোন ফল না পাওয়ায় বাজার কমিটি ও স্থানীয় ভিবিন্ন শ্রেনী পেশার ব্যক্তিবর্গের সহযোগীতায় অবশেষে ব্রীজটি নির্মান কাজ শুরু হয়েছে। এতে করে ১০ সহস্ত্রাধিক ব্যবসায়ীর মুখে হাসি ফুটে উঠেছে।
সোনাপুর বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি লিয়াকত হোসেন পাটোয়ারী, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম ভিপি বলেন, সকল ব্যবসায়ী,রাজনীতিবিদ,সমাজসেবকসহ সর্বস্তরের জনসাধারনের সহযোগীতার কারনে ব্রীজের নির্মান কাজ শুরু করা সম্ভব হয়েছে। আশা করি খুব শীগ্রই নির্মান কাজ সমাপ্ত করা হবে। ব্রীজটি নির্মানের পর সোনাপুর পূর্ব বাজার থেকে পশ্চিম বাজার ওয়াপদা পর্যন্ত একটি লিংক রোড নির্মানেরও পরিকল্পনা রয়েছে। এছাড়াও বাজার কমিটির উদ্যোগে বিগত দিনগুলিতে রামগঞ্জ পৌর সোনাপুর বাজার ডাকাতিয়া খালে বর্জ্য পরিস্কারের মাধ্যমে পানি নিস্কানের ব্যবস্থা করা হয়েছে। শহরের বিবিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের উদাসীনতায় রামগঞ্জ-সোনাপুর-হাজীগঞ্জ খাল জবর-দখলের পাশাপাশি প্রভাবশালী ব্যক্তিরা ময়লা-আবর্জনা ফেলে রাখায় খালটি ভরাট হয়ে যাওয়ায় উপক্রম হয়। এতে শুধু পৌর শহর নয় উপজেলাব্যাপী জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বারবার চেষ্টা করেও সরকারী ব্যবস্থাপনায় খালটির বর্জ্য পরিস্কার না হওয়ায় বাজারের দশ হাজার ব্যবসায়ীর মাঝে হতাশা তৈরী হওয়ায় জরুরীভাবে উদ্যোগ নিয়ে ওই খালের বর্জ পরিস্কারের মাধ্যমে পানি সরবরাহ নিশ্চিত করা হয়। অপরদিকে সম্প্রতি আইনশৃংখলা উন্নয়ন ও অপরাধীদের নিয়ন্ত্রনের জন্য বাজার কমিটির উদ্যোগে ৫ লক্ষ টাকা ব্যায়ে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।
মোঃ জুয়েল রানা ও মোঃ মাসুদ আঠিয়াসহ বেশ কয়েকজন ব্যবসায়ী জানান, উপজেলার হাজীগঞ্জ-রামগঞ্জ খালটি এক সময়ে সোনাপুর বাজার ব্যবসায়ীদের মালামাল আনা নেওয়ার একমাত্র মাধ্যম ছিল। এই খালের উপর দিয়ে বড় বড় নৌকা, লঞ্চ, ষ্টিমার চলত যার মাধ্যামে মানুষ ঢাকা, সিলেটসহ বাংলাদেশের বিভিন্ন জাগায় কম খরছে যাতায়াত করত। গত কয়েক বছর থেকে কিছু প্রভাবশালী ব্যক্তি বিভিন্ন স্থানে খালপাড় দখল করে বহুতল ভবন নির্মান করে। আবার ওই সব ভবনে যাতায়াতের জন্য খালের উপর নিচু ব্রিজ নির্মান করায় নৌকা চলাচল বন্ধ হয়ে পড়ে। জবর-দখলের কারনে খালটি এতো সরু হয়ে পড়ছে যে ঝড়-বৃষ্টি হলে পানি সরানো পর্যন্ত সম্ভব হচ্ছে না। এতে করে সামান্য বৃষ্টিতে উপজেলাব্যাপী ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়। হাজার হাজার একর জমির ফসল নষ্ট হয়। মসুলধারে বৃষ্টি হলে পানির নিছে তলিয়ে যায় রাস্তাঘাটসহ অসংখ্য বাড়ীঘর। পরে রাস্তাঘাট সংস্কারে সরাকারের ক্ষতি হয় কোটি কোটি টাকা। এজন্য বাজার ও স্থানীয় এলাকার উন্নয়নের কথা ভেবে ব্রীজ নির্মান ও লিংক রোড করার উদ্যোগ নেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু ইউসুফ বলেন, ব্যবসায়ী ও জনসাধারনের সুবিধার্থে ব্রীজ নির্মানের উদ্যোগ একটি মহৎ কাজ। কিন্তু যারা জবরদখল করে খালপাড় দখল করে বহুতল ভবন ও ব্যবসা প্রতিষ্ঠান নির্মান করেছে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET