১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ধর্ম ও জীবন
  • মাত্র ৭ (সাত) মাসে পবিত্র কোরআনে হাফেজ রামগঞ্জের মোহাম্মদ ওমর ফারুক ফাহিম




মাত্র ৭ (সাত) মাসে পবিত্র কোরআনে হাফেজ রামগঞ্জের মোহাম্মদ ওমর ফারুক ফাহিম

আউয়াল হোসেন পাটওয়ারী, রামগঞ্জ,লক্ষীপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ০৯ ২০২৪, ০২:৩৯ | 612 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

মাত্র ৭ (সাত) মাসে পবিত্র কোরআন মুখস্ত করে হাফেজ হয়েছেন ১১ বছর বয়সী মোঃ ওমর ফারুক ফাহিম। ফাহিম লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার মাঝিরগাঁও মাদ্রাসা-ই দারুল উলূম মাদানিয়ার (সাবেক মনি-কানন) মাদ্রাসার ছাত্র। কুরআনে হাফেজ সম্পন্ন করা ফাহিম উপজেলার লামচর ইউনিয়নের কাশিমনগর গ্রামের বেপারী বাড়ির ব্যবসায়ী মিজানুর রহমানের ছেলে। ফাহিমের বাবা মিজানুর রহমান বলেন, আমার স্বপ্ন ছিল ফাহিম পবিত্র কোরআন মুখস্ত করবে। আমার স্বপ্ন সত্যি হয়েছে। আমি আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করছি।
মাদ্রাসা-ই দারুল উলূম মাদানিয়া মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক মোঃ ইউসুফ বলেন, ফাহিম খুব অল্প সময়েই তার তুখোর প্রতিভা দেখিয়েছেন। ফাহিমের প্রতিভা এবং আমাদের নিরলস প্রচেষ্টায় মাত্র ৭ (সাত) মাসে পবিত্র কুরআন মুখস্ত করতে পেরেছে। আমি আশা করি তার মেধা কাজে লাগিয়ে একদিন অনেক বড় আলেম হবে। মাদরাসার মোহতামিম হাফেজ মাওলানা মাহমুদুল হাসান বলেন, ফাহিম গত বছর আমাদের মাদরাসায় ভর্তি হয়েছিল। ফাহিম আমাদের আন্তরিকতায় একজন ভালো ছাত্র হিসেবে গড়ে উঠেছে। আল্লাহর অশেষ রহমতে পবিত্র কোরআন মুখস্ত করা সম্ভব য়েছে। এই প্রতিভা নিয়ে ফাহিম অনেক দূর এগিয়ে যাবে। মাদ্রাসার এক শুভানুধ্যায়ী বলেন, ফাহিম সাত মাসে কুরআন মুখস্ত করেছেন, এটা আমাদের সবার গর্বের। মাদ্রাসার সুনাম ধরে রাখতে শিক্ষকদের পরিশ্রম ও আন্তরিকতায় মেধাবী শিক্ষার্থীরা সমাজকে ভালো কিছু উপহার দিতে পারবে।
মাদ্রাসা-ই দারুল উলূম মাদানিয়া মাদ্রাসায় দুনারী, হেফজ বিভাগ মিলে মোট ৬শত এর অধিক শিক্ষার্থী পড়ালেখার পাশাপাশি নূরানী তালিমুল কোরআন বোর্ড পরীক্ষায় সারাদেশে সপ্তম ও লক্ষ্মীপুরে দ্বিতীয় স্থান অর্জন করেন। এছাড়াও প্রতিবছর হেফজ বিভাগ থেকে শতাধিক শিক্ষার্থী হেফজ সম্পন্ন করেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET