২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




বঙ্গবন্ধু কন্যা দেশেই সকল ধরনের চিকিৎসাসেবার ব্যবস্থা করেছেন -হুইপ ইকবালুর রহিম এমপি

মনজিদ আলম শিমুল, দিনাজপুর করেসপন্ডেন্ট ।

আপডেট টাইম : সেপ্টেম্বর ০৬ ২০২২, ১৯:২৬ | 727 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে দেশের মানুষ যেন ভাল থাকে সুস্থ থাকে সেজন্য দেশের সকল সরকারি হাসপাতালগুলোতে উন্নত চিকিৎসা ব্যবস্থা করেছেন। সকল মানুষ যেন স্বাস্থ্যসেবা পায় সেজন্য চিকিৎসক, স্বাস্থ্যসেবা কর্মী ব্যাপক হারে নিয়োগ দিয়েছেন। চিকিৎসা ক্ষেত্রে কোন দুর্ণীতি ও অবহেলা সহ্য করা হবে না উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনায় হলো প্রত্যেকটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে। তিনি চিকিৎসকদের অনুরোধ করে বলেন, যেসব চিকিৎসা ও অপারেশন হাসপাতালে হবে দয়া করে তা সরকারি হাসপাতালেই সম্পন্ন করবেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনাপয়সায় করোনার টিকা দিয়ে দেশের মানুষের জীবন বাচানোর চেষ্টা করেছেন। করোনার সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ চিকিৎসকদের জাতি কৃতজ্ঞচিত্রে স্মরন করবে। করোনার মুহুর্তে চিকিৎসক সমাজ তাদের জীবনকে বাজি রেখে সকল মানুষের চিকিৎসা সেবা দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসি নেতৃত্বে সকল বাধা ষড়যন্ত্র কাটিয়ে দেশ ও দেশের মানুষের উন্নয়ন করেছেন। ঠিকানাবিহীন মানুষের হয়েছে নিজস্ব আশ্রয়স্থল। রাস্তা-ঘাট, বিদ্যুত, যোগাযোগ ব্যবস্থা, ক্রীড়াঙ্গনসহ সকল ক্ষেত্রেই এখন স্বপ্ন নয় বাস্তবে রুপ নিয়েছে। যা বিগত কোন সরকারের আমলেই এত উন্নয়ন হয় নি। বিএনপি-জামায়াতের আমলে উন্নয়ন হয়েছে, শুধু মাত্র নিজেদের দুর্ণীতি ও লুটপাটের মাধ্যমে। বিএনপি-জামায়াতের আমলে হাসপাতালে চিকিৎসাসেবার বেহাল অবস্থার কারনে চিকিৎসার অভাবে মানুষ মারা গেছে। এখন আর তা হয় না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এমন ভাবে চিকিৎসাসেবা উন্নত করেছে বিদেশে আর যাওয়া লাগে না। দেশেই সকল ধরনের চিকিৎসাসেবার ব্যবস্থা করেছেন।
৬ সেপ্টেম্বর মঙ্গলবার এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুরে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ২৩তম সভায় সভাপতির বক্তব্যে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। এর আগে শহীদ ডাঃ আব্দুর জব্বার মিলনায়তনে ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল দিনাজপুরের ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্য রাখেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
পৃথক ব্যবস্থাপনা কমিটির সভায় বক্তব্য রাখেন এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোমেনুল হক, হাসপাতালের পরিচালক ডাঃ কাজী শামীম হোসেন, দিনাজপুর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশীস চৌধুরী, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হোসেন, হাসপাতালের উপ-পরিচালক ডাঃ মোঃ নবিউর রহমান, সহকারী পরিচালক ডাঃ মোঃ সারওয়ার আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ ফজলুর রহমান, গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ কুতুব আল হোসাইন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সুলতানা বুলবুল, দিনাজপুর বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস আলী সরকার, সাবেক সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার লোকমান হাকিম, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ নুরুজ্জামান, সেবা তত্তাবধায়ক নুর নাহার, সাবেক কাউন্সিলর জিয়াউর রহমান নওশাদ, আবাসিক মেডিসিন অফিসার ডাঃ পারভেজ সোহেল রানা, ইন্টার্ণ ডক্টরস এসোসিয়েশন পরিষদের সভাপতি আরিফুল ইসলাম নাসিম, সাধারন সম্পাদক মাজাহারুল ইসলামসহ অন্যান্যরা।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET