৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • নাচোলের রাণীমা খ্যাত কমরেড ইলা মিত্রের ৯৪ তম জন্মবার্ষিকীেতে ঝিনাইদহে ইলামিত্রের বসত ভিটায় শ্রদ্ধাঞ্জলী, বসতভিটা সংরক্ষণের দাবি

নাচোলের রাণীমা খ্যাত কমরেড ইলা মিত্রের ৯৪ তম জন্মবার্ষিকীেতে ঝিনাইদহে ইলামিত্রের বসত ভিটায় শ্রদ্ধাঞ্জলী, বসতভিটা সংরক্ষণের দাবি

খোরশেদ আলম চৌধুরী, স্পেশাল করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : অক্টোবর ১৯ ২০১৯, ০১:২৭ | 736 বার পঠিত

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহঃ  
নাচোলের রাণীমাখ্যাত বিপ্লবী কমরেড ইলা মিত্রের ৯৪ তম জন্মবার্ষিকীতে ঝিনাইদহে ইলামিত্রের পৈত্রিক বসত ভিটায় শ্রদ্ধাঞ্জলি জানিয়েছে ইলামিত্র স্মৃতি সংরক্ষণ পরিষদ ।একই সাথে প্রত্নসম্পদ হিসাবে ঘোষিত বাড়িটি অবিলম্বে সংরক্ষণের দাবি জানিয়েছে তারা।

ইলামিত্রের ৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ ১৮ অক্টোবর শুক্রবার সকাল ১০ টায় ঝিনাইদহের শৈলকুপায় বাগুটিয়া গ্রামের রায়পাড়ায় তার পৈত্রিক ভিটাবাড়িতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয় ।
এসময় ইলামিত্র স্মৃতি সংরক্ষণ পরিষদের আহব্বায়ক সাংবাদিক আব্দুর রহমান মিল্টন, সদস্য সচিব সুজন বিপ্লব, অনুপম দেবনাথ, সুব্রত বিশ্বাস, রামিম হাসান সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
এদিকে দিনব্যাপি কর্মসূচীর অংশ হিসাবে সন্ধ্যায় আলোচনা সভার আয়োজন করা হয়েছে ।
প্রসঙ্গত ২০১৬ সালে প্রত্নতত্ত্ব অধিদপ্তর ঝিনাইদহের শৈলকুপায় ইলামিত্রের  পৈত্রিক ভিটাবাড়ি টি প্রত্নসম্পদ হিসাবে ঘোষনা করে। এরপর ২০১৭ সালে সংস্কৃতি মন্ত্রণালয় এটি গেজেট হিসাবে ঘোষণা করে স্থানীয় প্রশাসন কে সংরক্ষণের নির্দেশ দিয়েছে। তবে এখনো এটি সংরক্ষণের কোন বাস্তব উদ্যোগ নেয়া হয়নি বলে অভিযোগ করছেন ইলামিত্র স্মৃতি সংরক্ষণ পরিষদ ও এলাকাবাসী।
ইলামিত্র স্মৃতি সংরক্ষণ পরিষদের সদস্য সচিব সুজন বিপ্লব জানান, সরকারের ঘোষিত আদেশ বাস্তবায়ন না হওয়ায় এই প্রত্নসম্পদ এখন ধ্বংসস্তুপে পরিণত হতে চলেছে। তারা অবিলম্বে এটি দখলমুক্ত ও সংরক্ষণ করে তেভাগা আন্দোলনের ইতিহাসের স্বাক্ষী হিসাবে কার্যকর উদ্যোগ দেখতে দাবি তুলেছেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4410039আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET