১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




রাস্তা সংস্কার ও নতুন রাস্তা নির্মান নিয়ে চড়ম হতাশা

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৯ ২০১৮, ১৭:১০ | 786 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

মোঃ জহির রায়হান-সিরাজগঞ্জঃ- সিরাজগঞ্জ জেলাধীন সড়ক ও জনপথ বিভাগ এবং সিরাজগঞ্জ পৌরসভাধীন রাস্তার সংস্কার ও নতুন রাস্তা নির্মান নিয়ে ধুম্রজাল সৃষ্টি হয়েছে। বৃহত ও মেগা প্রকল্প নিয়ে ব্যস্ততার মাঝে অতীব প্রয়োজনীয় কাজ গুলো নিয়ে সিন্ডেকেট ও অবহেলার অভিযোগ করেছেন সংশ্লিষ্ঠ অনেকেই।
চারলেন নিয়ে ব্যস্ত সময় পার করছেন সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। আর তাই তাদের অধীনে থাকা রেলগেট টু কড্ডার মোড়ের রাস্তা ভেংগে ১ ,২ ফুট গর্ত হলেও সমস্যা সমাধানে পরিষ্কার কোনই উদ্যোগ নেই। হাটিকুমরুল টু চান্দাইকোনা রাস্তার স¤পুর্ন অংশই বড় বড় গর্তে ভরা। মাঝেই মাঝেই বাস ট্রাক ও অন্যান্য যানবাহন দুর্ঘটনায় পড়ছে।
রেলগেট টু কড্ডার মোড়ের রাস্তার দায়িত্বে থাকা সওজ এর উপ-সহকারী প্রকৌশলী সরোয়ার হোসেন বলেন- “২৮ লক্ষ টাকার সিলকোট এর টেন্ডার হয়েছে । কাজটি ইউনুস এন্ড সন্স পেয়েছে। অতিদ্রুত কাজটি শেষ হবে”।
ইতিপুর্বে এই উপ সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশিত হয়েছিল স্থানীয় চাদতারা পত্রিকায়। বিভিন্ন অভিযোগে অভিযুক্ত সরোয়ার হোসেনের তত্ত্বাবধায়নে আদৌ সঠিক ভাবে কাজ হবে কিনা এ নিয়ে প্রশ্ন উঠেছে এলাকাবাসীর মনে।
রোড টু চান্দাইকোনা রাস্তার দায়িত্বে থাকা সহকারী প্রকৌশলী জহুরুল ইসলাম বলেন- “রোড থেকে চান্দাইকোনা পর্যন্ত ১৭ .৫ কিঃমিঃ রাস্তা ওভারলে করার কার্যাদেশ প্যারাডাইস ট্রেডার্স পেয়েছে। তারা রাজশাহী থেকে আজকে এসেছেন। সাড়ে ২২ কোটি টাকার এই কাজ শেষ হলে সকল কিছুই ঠিক হয়ে যাবে”।
বিভিন্ন অভিযোগে অভিযুক্ত শাস্তি পাওয়া সাবেক নির্বাহী প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামালের অন্যতম সহযোগী হিসাবরক্ষক আজাদ স্বপদে বহাল থাকায় সওজ এর কাজে স্বচ্ছতা নিয়ে জনগনের মনে বিভ্রান্তি তৈরী হয়েছে বলে জানা যায়।
সিরাজগঞ্জ পৌরসভার রাস্তা সংস্কার ও নতুন রাস্তা নির্মান নিয়ে মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা বলেন-“ ইতিপুর্বে টেন্ডার হওয়া কাজ গুলোর অনেকগুলোই ইতিমধ্যে শুরু হয়েছে। আগামী বর্ষা মৌসুমের পুর্বেই সব কাজ শেষ হবে”।
নোংরা ও অব্যবস্থাপনার স্বীকার শহরের ”স্বাধীনতা স্কয়ার” নিয়ে জিজ্ঞেস করলে মেয়র বলেন –“ আমি প্লানিং কমিশনের মিটিংযে আছি । পরে কথা বলবো”।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET